‘সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিং করতে ইন্টারসেপশন সিস্টেম চালু হচ্ছে’

ইন্টারনেটে এবং সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিং করতে সরকার আধুনিক প্রযুক্তি ব্যবহারের উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্টার ফাইল ছবি

ইন্টারনেটে এবং সামাজিক যোগাযোগমাধ্যম নজরদারি করতে সরকার আধুনিক প্রযুক্তি ব্যবহারের উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য মো. শফিউল ইসলামের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

সংসদ সদস্য জানতে চান, 'দেশের অভ্যন্তরে দেশি-বিদেশি ষড়যন্ত্র রুখে দিতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হবে কি না?'

এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, 'দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিরোধ করে দেশের অগ্রগতি, অর্থনৈতিক উন্নয়ন, সমৃদ্ধি ও গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। দেশের বিরুদ্ধে যে কোনো ধরনের ষড়যন্ত্র রুখে দিতে গোয়েন্দা সংস্থাগুলো ও আইন-শৃঙ্খলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।'

তিনি আরও বলেন, 'বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রে কোনো ব্যক্তি, দল বা গোষ্ঠীর সংশ্লিষ্টতা পাওয়া গেলে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বর্তমান সরকার সাম্প্রদায়িকতাবাদ, জঙ্গিবাদ ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে দৃঢ় অবস্থান ও কার্যকরী ব্যবস্থা নেওয়ায় দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল আছে।'

'এছাড়াও ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিংয়ের মাধ্যমে দেশ ও সরকারবিরোধী বিভিন্ন কার্যক্রম রহিতকল্পে এনটিএমসিতে ওপেন সোর্স ইনটেলিজেন্ট টেকনোলোজির মতো আধুনিক প্রযুক্তি সংযোজিত হয়েছে এবং একটি ইন্টিগ্রেটেড ল'ফুল ইন্টারসেপশন সিস্টেম চালুর উদ্যোগ নেওয়া হয়েছে,' যোগ করেন তিনি।

Comments