আ. লীগের সমাবেশে নাটোর থেকে যাবে বিশেষ ট্রেন: পলক

রাজশাহীতে আওয়ামী লীগের সমাবেশে নেতাকর্মীদের নিয়ে যেতে নাটোর থেকে রাজশাহী অভিমুখে একটি বিশেষ ট্রেন যাবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
জুনাইদ আহমেদ পলক
জুনাইদ আহমেদ পলক। ছবি: স্টার

রাজশাহীতে আওয়ামী লীগের সমাবেশে নেতাকর্মীদের নিয়ে যেতে নাটোর থেকে রাজশাহী অভিমুখে একটি বিশেষ ট্রেন যাবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার নাটোরে অনিমা চৌধুরী অডিটোরিয়ামে আওয়ামী লীগের রাজশাহী সমাবেশ উপলক্ষে প্রস্ততি সভায় বিশেষ অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলক এ কথা জানান।

পলক বলেন, বিশেষ ট্রেনটি দুপুর ১টায় নাটোরের মাধনগর থেকে ছেড়ে নলডাঙ্গা, বাসুদেবপুর, নাটোর এবং ইয়াছিনপুরে পাঁচটি স্টেশনে থামবে। যাতে প্রায় ৮ থেকে ১০ হাজার নেতাকর্মী বহন করতে পারবে। এর বাইরে আরও প্রায় ৩০ হাজার নেতাকর্মী বাস এবং ট্রাকযোগে অনুষ্ঠানে যোগ দেবে।

দলীয় অনুষ্ঠানে রাষ্ট্রীয় ট্রেন ব্যবহার করা নিয়ে টেলিফোনে জানতে চাইলে দ্য ডেইলি স্টারকে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, 'আমরা ভাড়া নিচ্ছি। এগুলো চট্টগ্রামে বেশকিছু বগি যেগুলো মেরামত করে কেবল তৈরি হয়েছে। কোনো ট্রেনের কোনো শিডিউল ব্যাঘাত না ঘটিয়ে আমরা টাকা দিয়ে ট্রেন ভাড়া করেছি। এই বিশেষ ট্রেনটা চলবে আমরা টিকিট কেটে যাব এবং কোনো স্বাভাবিক ট্রেনের শিডিউলের যাতে ব্যাঘাত না হয়, কারো যাতে ক্ষতি না হয়। কারণ আমরা যদি রূপসা পুরোটাই বুক করে ফেলি টিকিট, তাহলে তো সাধারণ যাত্রীরা রূপসাতে ঢুকতেই পারবে না। তাদের তো যাতায়াতে বিঘ্ন ঘটবে। এই কথা বিবেচনা করেই আমরা রেলমন্ত্রীর কাছ থেকে এই বিশেষ ট্রেনটা ভাড়া করেছি।'

প্রস্ততি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোরের চারটি সংসদীয় আসনের সংসদ সদস্যরা এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা।

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীর মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হবে। 

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

42m ago