বাংলাদেশ

ইন্টার্ন হোস্টেলের দুরবস্থা, রমেক পরিচালকের অপসারণ দাবি

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসানের অপসারণ দাবিতে বিক্ষোভ করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। 
সোমবার দুপুরে রমেক হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বিক্ষোভ। ছবি: সংগৃহীত

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসানের অপসারণ দাবিতে বিক্ষোভ করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। 

আজ সোমবার দুপুর ১২টায় পরিচালকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী তারা বিক্ষোভ মিছিল করেন।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. কিশোর হাসান দ্য ডেইলি স্টারকে জানান, রমেক হাসপাতালে ২৬৬ জন ইন্টার্ন চিকিৎসক পর্যায়ক্রমে ২৪ ঘণ্টায় সেবা দেন। অথচ তাদের কোনো পরিচয়পত্র নেই, বরাদ্দকৃত হোস্টেলে থাকার জন্য বিছানা ও পানির ব্যবস্থা নেই। 

এসব সুবিধা চেয়ে এর আগে পরিচালকের কাছে দাবি জানালেও, কোনো সুরাহা না করে তিনি উল্টো খারাপ আচরণ করেন বলে অভিযোগ ইন্টার্ন চিকিৎসকদের।

এদিকে হাসপাতালের চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি শাহীন ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'পরিচালক দায়িত্ব নেওয়ার পর থেকেই নানা অজুহাতে কর্মচারীদের ওপর তিনি অত্যাচার চালিয়ে আসছেন। সেই সঙ্গে লাগামহীন দুর্নীতিও করছেন। এসব বিষয়ে প্রতিবাদ করলে চাকরিচ্যুতির হুমকি দেন।'

বিক্ষোভ শেষে হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের বিভিন্ন বিভাগে তারা স্মারকলিপি দেন। পরিচালকের অপসারণে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দেন আন্দোলনকারীরা। 

বিক্ষোভ মিছিল চলাকালে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. শরীফুল হাসান কার্যালয়ে আসেননি। 

জানতে চাইলে হাসপাতালের উপপরিচালক ডা. আ ম আখতারুজ্জামান ডেইলি স্টারকে বলেন, 'তারা স্মারকলিপি দিয়েছেন। আমরা অভিযোগের বিষয়গুলো দেখছি। পরিচালক স্যারের সঙ্গে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।'

মন্তব্যের জন্য পরিচালক ডা. শরীফুল হাসানকে ফোন করা হলেও, তিনি রিসিভ করেননি।

Comments