রাজশাহীর সেই খুকি মাদার তেরেসা হোমে গুরুতর অসুস্থ

জয়িতা পুরস্কার পাওয়া রাজশাহীর সংবাদপত্রের হকার দিল আফরোজ খুকি নগরীর মহিষবাথান এলাকার মাদার তেরেসা হোমে জীবনের সঙ্গে লড়ছেন।
দিল আফরোজ খুকি। স্টার ফাইল ছবি

জয়িতা পুরস্কার পাওয়া রাজশাহীর সংবাদপত্রের হকার দিল আফরোজ খুকি নগরীর মহিষবাথান এলাকার মাদার তেরেসা হোমে জীবনের সঙ্গে লড়ছেন।

রাজশাহী সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাসিনা মমতাজ বলেন, 'তার অবস্থা আশঙ্কাজনক, হোমের সিস্টাররা তাকে বাঁচিয়ে রাখার যথাসাধ্য চেষ্টা করছেন।'

৬৩ বছর বয়সী খুকি ৩০ বছরেরও বেশি সময় সংবাদপত্রের হকার হিসেবে কাজ করছেন। তিনি শিরোইল এলাকায় তার বাড়ির কাছে এজেন্টদের কাছ থেকে খবরের কাগজ সংগ্রহ করে শহরের রাস্তায় পায়ে হেঁটে বিক্রি করতেন। এতে যে সামান্য আয় হতো সেটি তিনি সুবিধাবঞ্চিত নারীদের জন্য ব্যয় করতেন।

গত বছরের ডিসেম্বরে রাজশাহী লক্ষ্মীপুর এলাকায় খবরের কাগজ বিক্রি করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন খুকি। রাস্তা থেকে এক পুলিশ কনস্টেবল তাকে হাসপাতালে নিয়ে যান। এরপর থেকে তিনি হাসপাতালে ছিলেন।

সমাজসেবা কর্মকর্তা হাসিনা মমতাজ বলেন, তার সেবা করার জন্য একজন মানুষ দরকার।

জেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করে ১৯ ফেব্রুয়ারি মাদার তেরেসা হোমের সিস্টারদের তত্ত্বাবধানে তাকে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। হোমের সিস্টার জুয়ান বলেন, সরকারি চিকিৎসকের পরামর্শে তারা প্রয়োজনীয় সেবা দিচ্ছেন। একজন সরকারি চিকিৎসক নিয়মিত তাকে দেখতে আসেন।

Comments