হামলায় আহত বিজিবি সদস্যের গুলিতে ১ চোরাকারবারি নিহত

বিজিবি নেত্রকোণা ৩১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুর এই তথ্য জানিয়েছেন।
নেত্রকোণা
স্টার অনলাইন গ্রাফিক্স

নেত্রকোণার দুর্গাপুর উপজেলার বারমারী সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যের ছোড়া গুলিতে ১ চোরাকারবারি নিহত ও একজন আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, নিহত মো. আমিনুল ইসলাম (৩০) উপজেলার লক্ষ্মীপুর গ্রামের আবদুল বারেকের ছেলে। আহত হয়েছেন একই গ্রামের বাসিন্দা জালাল মিয়ার ছেলে জায়েদুল ইসলাম (৩৮)।

আজ শনিবার বিজিবি নেত্রকোণা ৩১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুর এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বারমারী সীমান্তের লক্ষ্মীপুর এলাকায় ওই ঘটনা ঘটে।

ঘটনা বর্ণনা করে তিনি জানান, বারমারী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে সুপারি পাঠানো হবে, বিনিময়ে ভারত থেকে মাদক আসবে এমন খবর পায় বিজিবি। এরপর বারমারী ক্যাম্প থেকে হাবিলদার মিনহাজ উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল অভিযানে যায়। রাত সাড়ে ৮টার দিকে লক্ষ্মীপুর এলাকায় সংঘবদ্ধ একটি দল মাথায় করে সুপারি নিয়ে যাওয়ার সময় বিজিবি উপস্থিত হয়। চোরাকারবারিরা দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করে।

'এ সময় হাবিলদার মিনহাজ গুরুতর আহত হন। আত্ম-রক্ষার্থে তিনি ২ রাউন্ড গুলি ছুড়লে আমিনুল নিহত ও জায়দুল গুলিবিদ্ধ হন,' বলেন আরিফুর।

বিজিবি অধিনায়ক আরও বলেন, '৩ জনকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আমিনুলকে মৃত ঘোষণা করেন। আহত বিজিবি সদস্য মিনহাজ ও জায়দুলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।'

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিবিরুল ইসলাম জানান, 'মরদেহে গুলির চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নেত্রকোণা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।'

Comments