রংপুরে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা বাতিলের দাবি

রংপুরে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার সরকার মাজহারুল মান্নানসহ তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে সাংবাদিকরা।
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা বাতিলের দাবিতে রংপুরের প্রেসক্লাব চত্বরে সাংবাদিক সমাজের ব্যানারে মানববন্ধন। ছবি: সংগৃহীত

রংপুরে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার সরকার মাজহারুল মান্নানসহ তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে সাংবাদিকরা।

মামলা প্রত্যাহারের দাবিতে আজ বৃহস্পতিবার রংপুর প্রেসক্লাব চত্বরে সাংবাদিকরা মানববন্ধন করেন। মানববন্ধনে ১৫টি সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা অংশ নেন।

মামলাটিকে হয়রানিমূলক আখ্যা দিয়ে মানববন্ধন থেকে মামলার বাদী তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুর বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, মামলার বাদী ভুয়া দলিলে সরকারি জমি দখল, তথ্য গোপন করে নির্বাচনে অংশগ্রহণ, মাদক কারবারসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ আছে। তার বিরুদ্ধে আদালতের পরোয়ানা আছে। এর পরও তিনি আদালতে হাজির হয়ে কিভাবে মামলার আবেদন দাখিল করেছেন তা বোধগম্য নয়। এসব মামলা প্রমাণ করে গণমাধ্যমের স্বাধীনতা বাধার মুখে।

তারা আরও বলেন, আমরা মনে করেছি সংবাদ প্রকাশের পর দুদক, নির্বাচন কমিশন, সিটি করপোরেশন ওই কাউন্সিলরের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেবে। কিন্তু উল্টো সাংবাদিকের বিরুদ্ধেই মামলা হলো। এভাবে গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টার নিন্দা জানাচ্ছি।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ১ এপ্রিল রাতে যমুনা টেলিভিশনের অপরাধ অনুসন্ধানমূলক 'ক্রাইম সিন' অনুষ্ঠানে কাউন্সিলর জাকারিয়া আলমের বিভিন্ন অপরাধ নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয়। এর পরই তিনি প্রতিবেদকসহ তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

Comments