দেরি হলেও যাত্রীদের নিরাপদে পৌঁছে দেওয়া হবে: রেলমন্ত্রী

দেরি হলেও যাত্রীদের নিরাপদে পৌঁছে দেওয়া হবে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।
বক্তব্য রাখছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

দেরি হলেও যাত্রীদের নিরাপদে পৌঁছে দেওয়া হবে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

আজ রোববার দুপুরে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, 'ট্রেন একটা লাইনের ওপর দিয়ে যাওয়া-আসা করে। কোনো কারণে যদি একটা ট্রেন ১০ মিনিট দেরি করে তাহলে অনেকটা এলোমেলো হয়ে যায়।'

'এবার আবহাওয়ার কারণে...তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে...ট্রেন অপারেশন নিরাপদ করার জন্য কিছু কিছু সিদ্ধান্ত আমাদের তাৎক্ষণিকভাবে নিতে হয়। আমরা সব সময় চেষ্টা করব যেন সময় মতো যাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দিতে পারি,' বলেন তিনি।

নূরুল ইসলাম সুজন বলেন, 'আমরা একটু দেরিতে যাই কিন্তু নিরাপদে যাই।'

এক প্রশ্নের জবাবে তিনি জানান, ঈদকে কেন্দ্র করে শুধুমাত্র আন্তঃনগর ১০৪টি (৫২ জোড়া) ট্রেনের ৩০ হাজার টিকিট বিক্রি করা হয়েছে। এর বাইরে লোকাল ও কমিউটার ট্রেনের ৩০ হাজার টিকিট বিক্রি করা হয়েছে। এর সঙ্গে যুক্ত হবে ১৫ হাজার স্ট্যান্ডিং টিকিট। সব মিলিয়ে প্রায় ৭৫ হাজারের মতো যাত্রী বহনের সক্ষমতা আমাদের আছে।

'আমরা কোনো নতুন ট্রেন দিচ্ছি না, ৯টি স্পেশাল ট্রেন দিয়েছি। আমরা রেক পরিবর্তন করছি দুটি। একটি হলো—চিলাহাটিমুখী নীল সাগর ট্রেন; পদ্মা এক্সপ্রেসের নতুন যে বগি এসেছে, ইতোমধ্যে ৪৫টি বগি প্রস্তুত হয়েছে। নীল সাগর ও বেনাপল এক্সপ্রেসে আমরা নতুন বগি দিয়েছি, পুরোনো বগি বাদ দিয়েছি। একটি ট্রেনে ১৩টি, আরেকটিতে ১২টি বগি আমরা ব্যবহার করব,' বলেন তিনি।

Comments