সাংস্কৃতিক সংগঠক অধ্যাপক অসিত কুমারের মৃত্যু

সর্বশেষ তিনি মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।
অসিত কুমার সাহা। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের সাংস্কৃতিক সংগঠক অধ্যাপক অসিত কুমার সাহা মারা গেছেন।

আজ মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় শহরের উত্তর চাষাঢ়ায় নিজ বাসায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে অসিত কুমার সাহার বড়ভাই দিলীপ সাহা জানান, অসিত কুমারের বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন। স্ত্রী ও ২ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

অসিত কুমার সাহা একাধারে একজন নাট্যকার, সংগীতশিল্পী, সাংস্কৃতিক সংগঠক ও ইংরেজির অধ্যাপক ছিলেন। নাট্যদল 'ঐকিক থিয়েটার', সাংস্কৃতিক সংগঠন 'লক্ষ্যাপার' ও 'লক্ষ্যাপার পরম্পরা'র প্রতিষ্ঠাতা তিনি। এ ছাড়া নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, হাওয়াইন গিটার পরিষদসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও জড়িত ছিলেন তিনি। নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজে দীর্ঘদিন অধ্যাপনা করেছেন তিনি। সর্বশেষ তিনি মুন্সিগঞ্জের হরগঙ্গা কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।

আজ সকাল ১১টায় অসিত কুমার সাহার মরদেহ শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হয়। সেই সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা শ্রদ্ধাঞ্জলি জানান। দুপুরে মাসদাইরে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

Comments