রুমায় আবারও আইইডি বিস্ফোরণ, ১ সেনাসদস্য নিহত: আইএসপিআর

শনিবার আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহত সেনাসদস্যের নাম মোন্নাফ হোসেন রাজু (২১)। এ ঘটনায় আহত হয়েছেন আরেকজন।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

বান্দরবানের রুমা উপজেলায় বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণে গিয়ে কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএফ) পুঁতে রাখা আইইডি (ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণে ১ সেনাসদস্য নিহত হওয়ার খবর জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

শনিবার আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহত সেনাসদস্যের নাম মোন্নাফ হোসেন রাজু (২১)। এ ঘটনায় আহত হয়েছেন আরেকজন।

আইএসপিআর জানায়, শুক্রবার দুপুর দেড়টার দিকে কেএনএফ সন্ত্রাসীদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে সৈনিক রাজু (২১) ও আরেক সৈনিক মো. রেজাউলের (২৪) শরীরের বিভিন্ন অংশে স্পিন্টার বিদ্ধ হয়। চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে তাদের বিমানবাহিনীর হেলিকপ্টারের করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে চিকিৎসারত অবস্থায় সৈনিক রাজু মারা যান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সেনাবাহিনীর টহল দলটি ছিলোপি পাড়া টিওবি থেকে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণের জন্য পাইনুম পাড়া এলাকায় যাওয়ার পথে ক্যাম্পের আনুমানিক ৪০০ মিটার দূরে বিক্ষিপ্তভাবে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণের শিকার হয়।

নিহত সেনাসদস্যের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

তিনি বলেছেন, দেশের অখন্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিয়োজিত কার্যক্রমের পাশাপাশি পাহাড়ি জনগোষ্ঠীর মানবিক সহযোগিতা প্রদান করতে গিয়ে সেনাসদস্যের এই সর্বোচ্চ ত্যাগ জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

এর আগে গত মার্চ মাসে বান্দরবানের দুর্গম পাহাড়ে কেএনএফের গুলিতে সেনা বাহিনীর টহল দলের ১ সদস্য নিহত হন। ওই ঘটনায় আহত হন আরও ২ জন।

এরপর ১৬ মে রুমায় সেনাবাহিনীর টহল দলের ওপর কেএনএফের হামলায়  সেনাবাহিনীর ২ সৈনিক নিহত হওয়ার পাশাপাশি আহত হন ২ কর্মকর্তা।

১ জুন আবার রুমায় কেএনএফ প্রশিক্ষণ ক্যাম্পে অভিযান চালানোর সময় বিস্ফোরণে আরেক সেনাসদস্য নিহত হন।

Comments