বৃষ্টির পানি জমে থাকলে ‘সবার ঢাকা’ অ্যাপ বা হটলাইনে জানান: ডিএনসিসি

ভারি বৃষ্টির ফলে সৃষ্ট জলাবদ্ধতা দ্রুত নিরসনে কল্যাণপুরে ডিএনসিসির ৫টি পাম্প স্টেশন সকাল থেকে কাজ করছে। বুধবার ভোর থেকে টানা ভারি বৃষ্টি হওয়ায় পানি অপসারণ হতে কিছুটা সময় লেগেছে।
ছবি: সংগৃহীত

গতকাল মঙ্গলবার থেকে টানা বৃষ্টির ফলে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে কাজ করছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কুইক রেসপন্স টিম। ইতোমধ্যে প্রধান প্রধান সড়কগুলো থেকে পানি নিষ্কাশন করা হয়েছে।

আজ বুধবার ডিএনসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, বৃষ্টির ফলে সড়কে উপড়ে পড়া প্রায় ২০টি গাছ সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। 

এ ছাড়া, ভারি বৃষ্টির ফলে সৃষ্ট জলাবদ্ধতা দ্রুত নিরসনে কল্যাণপুরে ডিএনসিসির ৫টি পাম্প স্টেশন সকাল থেকে কাজ করছে। বুধবার ভোর থেকে টানা ভারি বৃষ্টি হওয়ায় পানি অপসারণ হতে কিছুটা সময় লেগেছে।

ডিএনসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, 'এখনও যেসব অঞ্চলে জলাবদ্ধতা দেখা যাচ্ছে কুইক রেসপন্স টিম পাঠিয়ে সেসব অঞ্চলের ড্রেন পরিষ্কার করে পানি প্রবাহ নিশ্চিত করা হচ্ছে। কোথাও কোনো পানি জমে থাকলে 'সবার ঢাকা' অ্যাপের মাধ্যমে ছবি তুলে লোকেশন উল্লেখ করে জানানোর জন্য নাগরিকদের প্রতি অনুরোধ জানানো হলো। এ ছাড়া, ডিএনসিসির হটলাইন ১৬১০৬ এই নম্বরে ফোন করেও জানানো যাবে।'

Comments