বাংলাদেশ

গুলশান শপিং সেন্টার সিলগালার প্রতিবাদে সড়ক অবরোধ, পুলিশ-ব্যবসায়ী সংঘর্ষ

কর্মকর্তারা মার্কেটটি সিলগালা করার সময় দোকান মালিক ও ডিএনসিসি কর্মকর্তাদের মধ্যে বাদানুবাদ হয়।
ছবি: সাজ্জাদ হোসেন

রাজধানীর গুলশান শপিং সেন্টার সিলগালা করার প্রতিবাদে সড়ক অবরোধ করায় ব্যবসায়ী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এর আগে আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট শপিং সেন্টারটি বন্ধ ঘোষণা করেন।

কর্মকর্তারা মার্কেটটি সিলগালা করার সময় দোকান মালিক ও ডিএনসিসি কর্মকর্তাদের মধ্যে বাদানুবাদ হয়।

মার্কেট সিলগালার প্রতিবাদে দোকান মালিক ও কর্মচারীরা সড়ক অবরোধ করলে গুলশান, বনানীসহ আশপাশের এলাকায় ব্যাপক যানজট তৈরি হয়।

দোকান মালিকরা জানান, ডিএনসিসির কর্মকর্তারা এর আগে গত ৮ জুন মার্কেটের জন্য উচ্চ ঝুঁকির নোটিশ দিয়ে ৩০ জুলাই পর্যন্ত মার্কেট খোলা রাখার অনুমতি দেয়। তবে নির্ধারিত সময়সীমার আগেই মার্কেট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

দোকানের মালিক আবুল বাশার উদ্বেগ প্রকাশ করে বলেন, 'গুলশান শপিং সেন্টার মার্কেটে ৭৩১টি দোকান রয়েছে। মার্কেটে হাজার হাজার কর্মী কাজ করে। এখন তাদের কী হবে?'

দুপুর ২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে গুলশান-১ এর মোড়ে জড়ো হন দোকান মালিক ও কর্মচারীরা। তারা সড়ক অবরোধ করে অবিলম্বে বাজার পুনরায় খোলার দাবি জানায়। কিছুক্ষণ পর তারা অবরোধ তুলে নেন।

এ বিষয়ে কথা বলার জন্য ডিএনসিসির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা কেউ কথা বলতে রাজি হয়নি।

এ বিষয়ে গুলশান বিভাগের ডেপুটি কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, সিটি করপোরেশনের কর্মকর্তারা মার্কেটটি সিলগালা করার পর ব্যবসায়ীরা সড়ক অবরোধ করে। এতে করে সড়কের ২ পাশে যানজট তৈরি হয়। ব্যবসায়ীদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে বললেও তারা সড়ক থেকে সরে যায়নি। তাদের সরিয়ে দেওয়ার জন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।

Comments