১৬ ডিআইজি ও ৩৫ অতিরিক্ত ডিআইজির বদলি

আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।
পুলিশ

পুলিশের ঊর্ধ্বতন বেশ কিছু পদে বড় ধরনের রদবদল হয়েছে। ১৬ উপমহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার ও ৩৫ অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, সিআইডির ডিআইজি আবু কালাম সিদ্দিককে ট্যুরিস্ট পুলিশের দায়িত্ব দেওয়া হয়েছে এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি এ কে এম নাহিদুল ইসলামকে সিআইডির দায়িত্ব দেওয়া হয়েছে।

ডিএমপির যুগ্ম-কমিশনার (ডিআইজি) বিপ্লব বিজয় তালুকদারকে রাজশাহীর পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আকতারুজ্জামানকে ঢাকার পুলিশ স্টাফ কলেজে দায়িত্ব দেওয়া হয়েছে। হাইওয়ে পুলিশের ডিআইজি মোজাম্মেল হককে খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার করা হয়েছে। 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনিসুর রহমানকে রাজশাহী রেঞ্জের এবং রাজশাহী রেঞ্জের ডিআইজি আবদুল বাতেনকে রংপুর রেঞ্জের দায়িত্ব দেওয়া হয়েছে। রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলীম মাহমুদকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে বদলি করা হয়েছে।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডিআইজি জামিল হাসান বরিশাল রেঞ্জের ডিআইজির দায়িত্ব পালন করবেন। সম্প্রতি ডিআইজি পদে পদোন্নতি পাওয়া স্পেশাল ব্রাঞ্চের (এসবি) রখফার সুলতানা খানমকে সারদা পুলিশ একাডেমিতে বদলি করা হয়েছে।

এছাড়া বর্তমানে ডিএমপির যুগ্ম-কমিশনার জাকির হোসেন খানকে শিল্প পুলিশের ডিআইজি করা হয়েছে। এসবির দায়িত্ব পালন করবেন একই শাখার সম্প্রতি পদোন্নতি পাওয়া ডিআইজি মনিরুজ্জামান।

পুলিশ সদর দপ্তরের মোহাম্মদ আবদুল্লাহ বাকীকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডিআইজি করা হয়েছে। টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) মো. মঈনুল ইসলামকে ঢাকা ট্রেনিং ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্টের দায়িত্ব এবং ঢাকা ট্রেনিং ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট নজরুল ইসলামকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্টের (ডিআইজি) দায়িত্ব দেওয়া হয়েছে।

Comments