নাটোর-৪ আসনের এমপি আব্দুল কুদ্দুস মারা গেছেন

তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন।
আব্দুল কুদ্দুস। ছবি: সংগৃহীত

নাটোর-৪ আসনের (বড়াইগ্রাম-গুরুদাসপুর) সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস মারা গেছেন।

রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার সকাল ৭টা ২২ মিনিটের দিকে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

তার মৃত্যুর বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন নাটোর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসলাম উদ্দিন।

পরিবার সূত্রে জানা গেছে, গত শনিবার নাটোরে একটি সমাবেশ শেষে অসুস্থ হয়ে পড়েন আব্দুল কুদ্দুস। পরে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ তিনি মারা যান।

আব্দুল কুদ্দুসের পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বাদ জোহর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার জানাজা অনুষ্ঠিত হবে। 

এ ছাড়া আগামীকাল কাল ১১টায় বড়াইগ্রাম পাইলট উচ্চবিদ্যালয় মাঠে, দুপুর ১২টায় গুরুদাশপুর পাইলট উচ্চবিদ্যালয় মাঠে এবং বাদ জোহর নিজ গ্রামে জানাজা অনুষ্ঠিত হবে। 

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস ১৯৪৬ সালের ৩১ অক্টোবর নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজিপুর ইউনিয়নের চলনবিলের বিলসা গ্রামে জন্মগ্রহণ করেন। কৃষক পরিবারের সন্তান ছিলেন তিনি।

ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনীতিতে হাতেখড়ি প্রবীণ ও বর্ষীয়ান এই রাজনীতিবিদের। রাজনৈতিক জীবনে তিনি বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন।

রাজনৈতিক জীবনে তিনি ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়েছেন। সর্বশেষ তিনি নাটোর-৪ আসনের সংসদ সদস্য এবং দ্বিতীয় বারের মতো নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

আব্দুল কুদ্দুসের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু ও চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ অন্যান্য হুইপরা।

Comments