কারা অধিদপ্তরের শতাধিক স্থানে এডিসের লার্ভা

বকশীবাজারে কারা অধিদপ্তরের সদর দপ্তরে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।
বকশীবাজারে কারা অধিদপ্তরে সোমবার মশকবিরোধী অভিযান চালায় ডিএসসিসি। ছবি: সংগৃহীত

রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের সদর দপ্তরে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

অভিযানে অধিদপ্তরের বিভিন্ন স্থানে ডেঙ্গুবাহী এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে।

ডিএসসিসির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা আবু নাছের দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

তিনি বলেন, 'সোমবার কারা অধিদপ্তরে ডিএসসিসির অভিযানে শতাধিক পরিত্যক্ত পাত্রে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এসব লার্ভা ধ্বংস করা হয় এবং অধিদপ্তরের বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।'

এখানে যেন এডিস মশার প্রজনন না হয় সেজন্য কারা অধিদপ্তরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানানো হয়েছে।

পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রমে করপোরেশনের ২০ জন পরিচ্ছন্নতা কর্মী এবং ১২ জন মশককর্মী অংশ নেন। তারা কারা কনভেনশন হল ও সংলগ্ন এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন করার পাশাপাশি সকালে লার্ভিসাইডিং ও বিকেলে এডাল্টিসাইডিং সম্পন্ন করেন।

কারা অধিদপ্তরের ডেপুটি জেলার মো. মোসফিকুল আলম, দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-৪ এর সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. নূর হোসেন, পরিচ্ছন্ন কর্মকর্তা মো. কুদ্দুসুর রহমান খান, পরিচ্ছন্ন পরিদর্শক মোস্তফা হাসিবুল হাসান, মশক সুপারভাইজার মো. আরিফ, জেলখানা কম্পাউন্ড তত্বাবধায়ক হাসান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

কারা কনভেনশন হল ও সংলগ্ন এলাকায় পরিচালিত এই পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম নগর ভবনের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে তদারকি করা হয়।
 

Comments