ফরিদপুর থেকে পদ্মা সেতু দিয়ে ঢাকার পথে ট্রায়াল ট্রেন

এই ট্রেনেই বৃহস্পতিবার রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় যাবেন।
ফরিদপুর স্টেশন
আজ সকাল ১১ টা ৪০ মিনিটে ট্রেনটি ফরিদপুর স্টেশন ছেড়ে যায়। ছবি: সংগৃহীত

ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত। আগামীকাল বৃহস্পতিবার এই রুটে পরীক্ষামূলক ট্রেন চলাচল করবে।

এই ট্রায়াল রানের আগে আজ বুধবার ফরিদপুর থেকে একটি ট্রেন কমলাপুরের উদ্দেশে ছেড়েছে।

ট্রেনটি আজ সকাল ১০টা ৫০ মিনিটে রাজবাড়ী থেকে ছাড়ে। ট্রেনটি ফরিদপুর স্টেশনে পৌঁছায় ১১ টা ৪০ মিনিটে। সেখানে ১ মিনিট বিরতি নিয়ে ভাঙ্গা হয়ে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

ফরিদপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. তাকদির হোসেন দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্টেশন মাস্টারের কার্যালয় সূত্রে জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার নতুন এই রেলপথ দিয়ে ঢাকা থেকে প্রথমবারের মতো ভাঙ্গা স্টেশনে যাবে ট্রায়াল ট্রেন।

আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথের উদ্বোধন করবেন।

স্টেশন মাস্টার মো. তাকদির হোসেন বলেন, 'মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী এসে পৌঁছায়। রাজবাড়ী থেকে আজ  সকালে সেটি ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসে। ট্রেনটির চালক আবুল কাশেম, পরিচালক মো. সানাউল্লাহ।'

দুপুর সোয়া ২টার দিকে ট্রায়াল ট্রেনটি ভাঙ্গা স্টেশনে যাত্রাবিরতি নেয়।

ভাঙ্গার স্টেশন মাস্টার মো. শাহজাহান ডেইলি স্টারকে বলেন, 'যাত্রাবিরতি শেষে বিকেল ৩টা ১০ মিনিটে ট্রেনটি ভাঙ্গা থেকে পদ্মা সেতুর দিকে রওনা হয়।'

ট্রায়াল ট্রেনটিতে ৮টি কোচ ও ১ টি ইঞ্জিন আছে। এই ট্রেনেই বৃহস্পতিবার রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় আসবেন বলে স্টেশন মাস্টার জানান।

 

Comments