মিরসরাইয়ে বিএনপি-আ. লীগের সংঘর্ষে পুকুরে পড়ে কিশোরের মৃত্যু

মিরসরাইয়ের ওসমানপুর ইউনিয়নের আজিমপুর বাজারে ২ দলের ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে ওই কিশোর পুকুরে পড়ে নিহত হয়।
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামের মিরসরাইয়ে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এক কিশোর নিহত হয়েছে। এসময় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।

আজ শুক্রবার সন্ধ্যায় মিরসরাইয়ের ওসমানপুর ইউনিয়নের আজিমপুর বাজারে ২ দলের ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে ওই কিশোর পুকুরে পড়ে নিহত হয়।

নিহত জাহিদ হোসেন রুমন (১৬) ওসমানপুর ইউনিয়নের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

এদিকে সংঘর্ষ ও নিহতের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ তুলেছে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। দুই দলই রুমনকে তাদের সমর্থক বলে দাবি করেছে।

এলাকাবাসীর বরাতে পুলিশ জানায়, শুক্রবার বিকেলে আজিমপুর বাজারে ওসমানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিনের নেতৃত্বে একটি সমাবেশের আয়োজন করা হয়।

জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল হালিম বলেন, 'সমাবেশ শেষে সন্ধ্যায় বিএনপি নেতাকর্মীরা একটি মিছিল বের করে। মিছিলটি আজিমপুর বাজার এলাকা দিয়ে যাওয়ার সময় বিএনপির কয়েকজন ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ছাত্রলীগের ওই নেতাকর্মীরা তখন বাজারে বসে আড্ডা দিচ্ছিলেন।

পরে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সংগঠিত হয়ে পাল্টা আক্রমণ করলে ২ দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।'

এক পর্যায়ে স্থানীয়রা পাশের একটি পুকুরে কিশোর রুমনকে দেখতে পেয়ে তাকে উদ্ধার করে মস্তান নগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল হালিম বলেন, 'আমরা শুনেছি রুমন মৃগী রোগে আক্রান্ত ছিল। ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় সে ভয় পেয়ে পুকুরে ঝাঁপ দেয়।'

এদিকে, রুমনকে ছাত্রলীগের সমর্থক দাবি করে তার মৃত্যুর জন্য বিএনপিকে দায়ী করেছেন আওয়ামী লীগের মিরসরাই উপজেলা শাখার সভাপতি জাহাঙ্গীর কবির।

তিনি বলেন, 'আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বাজারে আড্ডা দিচ্ছিল। বিএনপির লোকজন কোনো কারণ ছাড়াই তাদের ওপর হামলা চালায়। তারাই ছেলেটিকে পুকুরে ডুবিয়েছে।'

সংঘর্ষে ছাত্রলীগের ৬ জন কর্মী গুরুতর আহত এবং তাদের মধ্যে ওসমানপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মো. হাসানকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক সাঈদ চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, 'রোডমার্চ কর্মসূচির প্রস্তুতির অংশ হিসেবে বাজারে বিএনপি সমাবেশ করেছে। সমাবেশ শেষে বিএনপি কর্মীরা বাড়ি ফেরার সময় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়।'

রুমানকে বিএনপির সমর্থক দাবি করে তিনি বলেন, 'আওয়ামী লীগের লোকজনই তাকে পুকুরে ডুবিয়েছে।'

প্রাথমিকভাবে রুমন কোনো রাজনৈতিক দলের কর্মী ছিল কি না তা দ্য ডেইলি স্টার স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

4h ago