ভিসা নীতি সরকারের বিষয়, পুলিশের উদ্বেগের কোনো কারণ নেই: আইজিপি

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ভিসা নীতি নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই। এটি সরকারের বিষয়। সরকারই এর সুরাহা করবে।
রাজারবাগ পুলিশ লাইনসের অডিটোরিয়ামে কর্মকর্তাদের উদেশে বক্তব্য দেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। ছবি: সংগৃহীত

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ভিসা নীতি নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই। এটি সরকারের বিষয়। সরকারই এর সুরাহা করবে।

আজ মঙ্গলবার রাজারবাগে পুলিশ অডিটোরিয়ামে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে আইজিপি এ কথা বলেছেন। 

বৈঠকে উপস্থিত এক ঊর্ধ্বতন কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিভিন্ন জেলার পুলিশ সুপার, উপকমিশনার, রেঞ্জের ডিআইজি, ডিএমপি কমিশনার এবং অতিরিক্ত আইজিপিরা বৈঠকে অংশ নেন। সন্ধ্যা ৭টার দিকে এ বৈঠক শেষ হয়।

পুলিশকে যেন অকারণে সমালোচনার মধ্যে না পড়তে হয়, তা নিশ্চিত করতে কর্মকর্তাদের সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান আইজিপি।

এ প্রসঙ্গে তিনি মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সুস্পষ্ট নির্দেশনা দিয়ে বলেন, 'পেশাদারিত্ব বজায় রেখে সজাগ ও সতর্কতার সঙ্গে আইন মেনে দায়িত্ব পালন করতে হবে।'

আসন্ন দুর্গাপূজায় আইনশৃঙ্খলা প্রসঙ্গ উল্লেখ করে আইজিপি বলেন, 'ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে যেন দুর্গাপূজা পালন করা যায় সেজন্য পুলিশ সদস্যদের সতর্ক থাকতে হবে। কেউ যেন গুজব সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে ক্ষেত্রেও সজাগ থাকতে হবে।'

বৈঠকে অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম সার্বিক অপরাধ পরিস্থিতির তথ্য-উপাত্ত উপস্থাপন করেন।

তিনি উল্লেখ করেন, পুলিশ কর্মকর্তারা প্রায়ই আদালতের কার্যক্রম এড়িয়ে যান এবং দাপ্তরিক কাজের বরাত দিয়ে সাক্ষী হিসেবে আদালতে উপস্থিত হন না।

নির্দেশনা অনুযায়ী পুলিশ কর্মকর্তাদের সাক্ষী হিসেবে জবানবন্দি দিতে আদালতে যাওয়ার নির্দেশ দেন আইজিপি আবদুল্লাহ আল মামুন। 

এছাড়া মাঠ পর্যায়ের কর্মকর্তাদের তিনি বিভিন্ন মামলা সতর্কতার সঙ্গে তদন্তের নির্দেশ দেন।

Comments