চপস্টিক দিয়ে মিনিটে ২৭টি ভাত খেয়ে গিনেস রেকর্ডে বরিশালের নিপা

এর আগে ২০২১ সালে এক মিনিটে ৭১টি কয়েনের টাওয়ার তৈরি করে প্রথম গিনেস রেকর্ডে নাম লিখিয়েছিলেন তিনি।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সনদ হাতে নুসরাত জাহান নিপা। ছবি: সংগৃহীত

চপস্টিক দিয়ে এক এক করে তুলে এক মিনিটে ২৭টি ভাত খেয়ে গিনেস রেকর্ড গড়েছেন নুসরাত জাহান নিপা। তবে এটাই তার প্রথম বিশ্ব রেকর্ড নয়। দুই বছর আগেই কয়েনের টাওয়ার বানিয়ে রেকর্ড গড়েছিলেন তিনি।

নিপা ২০২২ সালের সেপ্টেম্বর মাসে কাঠি দিয়ে ভাত খাওয়ার রেকর্ড গড়লেও গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ ২০২৩ সালের ডিসেম্বরে তাকে সার্টিফিকেট দেয়। এর আগে ২০২১ সালে এক মিনিটে ৭১টি কয়েনের টাওয়ার তৈরি করে প্রথম গিনেস রেকর্ডে নাম লিখিয়েছিলেন তিনি।

নিপা বরিশাল নগরীর একটি ফ্রিল্যান্সিং কোম্পানির উদ্যোক্তা প্রশিক্ষণ প্রতিষ্ঠানে ইংরেজি ভাষার মেন্টর হিসেবে কাজ করছেন।

এ বিষয়ে দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, 'আমি প্রতিবছর এক একটা গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করতে চাই। বিশেষ করে অক্ষর নিয়ে যেসব খেলা আছে সেগুলোর রেকর্ড ভাঙতে চাই।

নিপা জানান, চপস্টিক দিয়ে একটি করে ভাত খাওয়ার সর্বশেষ রেকর্ডটি ছিল এক ইতালিয়ানের। তিনি এক মিনিটে ২৫টি ভাত খেতে পেরেছিলেন।

নিপা জানান, তিনি প্রায় ছয় মাস চপস্টিক দিয়ে দ্রুত ভাত খাওয়ার অভ্যাস করেছেন। এর পরই গিনেস রেকর্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের নির্দেশনা অনুসারে রেকর্ডের খুঁটিনাটি পাঠান।

বরিশাল নগরীর কলেজ রোড এলাকার বাসিন্দা নুসরাত জাহান নিপা এ আর এস স্কুল থেকে মাধ্যমিক ও সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি সরকারি ব্রজমোহন কলেজ থেকে রসায়নে অনার্স ও মাস্টার্স করেন।

Comments