সাড়ে ৮ ঘণ্টা পর আরিচা ও সোয়া ৫ ঘণ্টা পর পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশার কারণে সাড়ে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর আরিচা-কাজিরহাট ও সোয়া ৫ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে।
পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। ছবি: স্টার

ঘন কুয়াশার কারণে সাড়ে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর আরিচা-কাজিরহাট ও সোয়া ৫ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'নৌপথের দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এতে যাত্রী ও যানবাহন নিয়ে মানিকগঞ্জের আরিচা ঘাটে নোঙর করে থাকে ফেরি সুফিয়া বেগম, বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শাহ আলী এবং পাবনার কাজিরহাটে আটকা পড়ে ফেরি বেগম রোকেয়া। কুয়াশা কেটে গেলে আজ সকাল ১০টায় ফেরি চলাচল শুরু হয়।'

শাহ মো. খালেদ নেওয়াজ আরও বলেন, 'ভোর সাড়ে ৪টায় ফেরি চলাচল বন্ধ রাখা হয় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে। এতে যাত্রী ও যানবাহন নিয়ে পদ্মা নদীর মাঝখানে আটকা পড়ে ফেরি ঢাকা, কুমিল্লা ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে নোঙর করে থাকে ফেরি করবী, খানজাহান আলী, শাহ পরান এবং  রাজবাড়ির দৌলতদিয়া ফেরিঘাটে নোঙর করে থাকে ফেরি ভাষা শহীদ বরকত, কেরামত আলী, এনায়েতপুরী ও ফরিদপুর। কুয়াশা কেটে গেলে সকাল পৌনে ১০টায় ফেরি চলাচল শুরু হয়।'

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন এই দুই নৌপথে আটকেপড়া যাত্রী ও যানবাহনের চালক-সহযোগীরা।

 

 

Comments