নাটোরে দেশীয় অস্ত্র হাতে যুবলীগের মিছিল

নাটোরের সিংড়ায় যুবলীগের নেতাকর্মীরা প্রকাশ্যে অস্ত্র হাতে মিছিল করেছেন। শুক্রবার দুপুরে সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় পৌর যুবলীগের সভাপতি লাবু হাসান জনির নেতৃত্বে মিছিলটি বের হয়। ঘটনার কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা চলে যান।
নাটোরের সিংড়ায় দেশীয় অস্ত্র হাতে যুবলীগ নেতাকর্মীদের মিছিল। ছবি: ভিডিও থেকে নেওয়া

নাটোরের সিংড়ায় যুবলীগের নেতাকর্মীরা প্রকাশ্যে দেশীয় অস্ত্র হাতে মিছিল করেছেন। শুক্রবার দুপুরে সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় পৌর যুবলীগের সভাপতি লাবু হাসান জনির নেতৃত্বে মিছিলটি বের হয়। কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা চলে যান।

প্রকাশ্যে অস্ত্র নিয়ে মিছিলের কিছু ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে প্রায় ৫০ জনকে দেশীয় অস্ত্র নিয়ে নাটোর-বগুড়া মহাসড়কে মিছিল করতে দেখা যায়। অস্ত্র হাতে তারা চাঁদাবাজির বিরুদ্ধে স্লোগান দেন।

এই মিছিলে নেতৃত্ব দেওয়ার কথা স্বীকার করে পৌর যুবলীগের সভাপতি লাবু হাসান জনি বলেন, সিএনজি স্ট্যান্ডের (মালিক সমিতি) সভাপতি সেলিম রেজা ও সেক্রেটারি রঞ্জু আহমেদ বছরের পর বছর ধরে সিংড়ার সিএনজি অটোরিকশা চালকদের শোষণ করছেন। তারা একটি সমিতি গঠন করে প্রতিটি অটোরিকশা থেকে প্রতিদিন প্রায় ৫০ থেকে ৭০ টাকা চাঁদা তোলেন। এর প্রতিবাদে তারা বিক্ষোভ মিছিল করেছেন।

সিংড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান লিখন বলেন, পৌর যুবলীগের সভাপতি লাবুর নেতৃত্বে সিএনজি অটোরিকশা চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের বিরুদ্ধে মিছিল হয়েছে। অটোরিকশা মালিকদের কাছ থেকে আগে ১০-১৫ টাকা আদায় করতো। সেটা সহনীয় ছিল। এখন বাড়তি চাঁদা আদায় করা হয়। সেটা নিয়ে তারা প্রতিবাদ করেছে। এর চাইতে বেশি কিছু নয়।

এ ব্যাপারে জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক ও সিংড়া সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক রঞ্জু আহমেদ বলেন, আমাদের সমিতি সরকার অনুমোদিত। এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি। এখন তারা (বিক্ষোভকারী) বিনা কারণে উসকানি দিচ্ছে। প্রকাশ্যে অস্ত্র নিয়ে মিছিল করে আমাদের অফিস ভাংচুর করে আমাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আমি এখন পালিয়ে বেড়াচ্ছি।

তিনি বলেন, মিছিলকারীরা এই সমিতির দখল নিতে চায়। তারা নিজেরা সমিতির কার্যক্রম চালানোর চেষ্টা করছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, সিএনজি স্ট্যান্ড থেকে টাকা তোলা নিয়ে এ ঘটনা ঘটে।

অস্ত্র নিয়ে মিছিলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুলিশ লাঠিসোঁটা নিয়ে মিছিলের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখনও সেখানে পুলিশ মোতায়েন করা আছে। তবে কেউ লিখিত অভিযোগ করেনি।

Comments