অনিয়মের অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলন, নরসিংদীতে প্রধান শিক্ষককে বদলি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চল, ঢাকার উপপরিচালক এএসএম আব্দুল খালেক বিষয়টি নিশ্চিত করেছেন।
নরসিংদী
ছবি: স্টার

স্বেচ্ছাচারিতা ও অসদাচরণসহ নানা অনিয়মের অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলী আক্তারকে বদলি করা হয়েছে।

আজ সোমবার বিকেলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (মাধ্যমিক -১) দূর্গা রানী সিকদারের সই করা চিঠিতে তাকে বদলি করা হয়। ৩১ জানুয়ারি তাকে গাজীপুরের কালীগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ে যোগদান করতে বলা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা অঞ্চল, ঢাকার উপপরিচালক এএসএম আব্দুল খালেক বিষয়টি নিশ্চিত করেছেন।

এ এস এম আব্দুল খালেক বলেন, 'শিক্ষার্থীদের আন্দোলনসহ সব বিষয়ে আমরা আলাপ-আলোচনা করেছি। পরে বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তার বদলির আদেশ হয়েছে।'

নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক শিউলী আক্তারের অপসারণের দাবিতে গত ২৫ জানুয়ারি থেকে বিক্ষোভ করে আসছিল।গত রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীরা। পরে নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরীনকে আহবায়ক করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন।

বদলির আদেশের বিষয়ে প্রধান শিক্ষক শিউলী আক্তার বলেন, 'আমি এই ব্যাপারে অসহায়। ঊর্দ্ধতন কর্মকর্তারা এই বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছেন আমি তাই মেনে নিয়েছি। আমি যড়যন্ত্রের শিকার। একটা গ্রুপ শিক্ষার্থীদের উসকানি দিয়ে রাস্তায় নামিয়েছে।'

Comments