নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বিশ্ব ইজতেমা: আইজিপি

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৫ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে
আজ আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন করেন। ছবি: স্টার

পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বিশ্ব ইজতেমা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। এবার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৫ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। ইজতেমায় বিভিন্ন লেয়ারে, খিত্তায় নিরাপত্তা বাহিনী রয়েছে।

আজ বুধবার দুপুর ১২টায় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন করেন।

পরে শহীদ আহসান উল্ল্যাহ্ মাস্টার স্টেডিয়ামে অবস্থিত পুলিশ কন্ট্রোল রুমে বিশ্ব ইজতেমায় এবারের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইজতেমায় যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশকে ব্রিফিং করা হয়েছে। প্রশিক্ষণ দেওয়া হয়েছে। চ্যালেঞ্জ হচ্ছে কে কীভাবে কাজ করবে। অত্যাধুনিক প্রযুক্তিসহ সাদা পোশাকে পুলিশ কাজ করবে।

এ নিরাপত্তা শুধু ইজতেমা চত্বর নয়, এটা রেলসহ ঢাকা ও গাজীপুর জেলায় বিভিন্ন ইউনিটের সঙ্গে সমন্বয় করা হয়েছে। র‍্যাব বিভিন্ন পরিকল্পনা অনুযায়ী কাজ করছে। এছাড়া বিদেশি মেহমানদের স্বাগত জানাতে প্রস্তুতি গ্রহণ করছে বলে ইজতেমার মুরব্বিগন আমাদের জানিয়েছেন। তাদের ব্যবস্থার সাথে সামঞ্জস্য রেখে আমরা বিদেশি মেহমানদের নিরাপত্তা ব্যবস্থা করেছি। মুসুল্লিদের জন্য বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছি।

তিনি বলেন, 'গুজবে কান দেবেন না। একটা গ্রুপ দেশে শান্তি বিনষ্ট করার চেষ্টা করে, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে। একটা দলে, গ্রুপে বিভেদ সৃষ্টি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।'

 

Comments