পটুয়াখালী

বড় ভাইয়ের গুলিতে ছোট ভাই নিহত

পটুয়াখালীর বাউফল উপজেলার সূর্যমণি গ্রামে বড় ভাইয়ের অবৈধ রিভলবারের গুলিতে কিশোর বয়সী ছোট ভাই নিহত হয়েছে।
এই রিভলবারের গুলিতে সাব্বির নিহত হয়। ছবি: স্টার

পটুয়াখালীর বাউফল উপজেলার সূর্যমণি গ্রামে বড় ভাইয়ের অবৈধ রিভলবারের গুলিতে কিশোর বয়সী ছোট ভাই নিহত হয়েছে।

গতকাল রোববার সকাল সাড়ে ১১ দিকে সাব্বির হোসেন (১৩) গুলিবিদ্ধ হয়। তাকে প্রথমে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রোববার দিবাগত রাত ১টার দিকে সে মারা যায়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোণিত কুমার গায়েন দ্য ডেইলি স্টারকে বলেন, নিহত সাব্বিরের বড় ভাই সজিব হোসেনকে (২৩) আটক করা হয়েছে। একটি গুলি-ভর্তি অবৈধ রিভলবারও জব্দ করা হয়েছে।

নিহত সাব্বির ওই গ্রামের মো. বাবুল সওদাগরের ছেলে। সে সূর্যমণি নিউ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী ছিল।

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার সকাল সাড়ে ১১টার দিকে সজীবের হাতে থাকা রিভলবার থেকে সাব্বির মাথায় গুলিবিদ্ধ হয়। স্বজনরা তাকে উদ্ধার করে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তারা ঘটনাটি ধামাচাপা দেওয়ারও চেষ্টা করে।

বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নুরজাহান বলেন, শিশুটির কপালে বাম চোখের উপরে ছিদ্র থেকে রক্তক্ষরণ হচ্ছিল। আশংকাজনক অবস্থায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নাম প্রকাশ না করার শর্তে সাব্বিরের এক স্বজন বলেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক গুলির কথা জানতে পেরে তাকে ঢাকায় নিউরোসায়েন্স হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে রাত ১টার দিকে সাব্বির মারা যায়।

এ ব্যাপারে বাউফল থানার পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম বলেন, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য নিহত সাব্বিরের বড় ভাই সজীবকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়না তদন্তের জন্য মরদেহ পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Comments