খুলনার কয়রায় সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া

৬টি স্থান পরিদর্শন শেষে দুপুর ১২টায় তিনি কপোতাক্ষ কলেজ মাঠে আসবেন
সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া আজ খুলনার কয়রায় পৌঁছালে তাকে স্বাগত জানানো হয়। ছবি: স্টার

সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া আজ মঙ্গলবার সকালে খুলনার কয়রায় পৌঁছেছেন।

রাজকীয় অতিথির নিরাপদ সফর নিশ্চিত করতে র‍্যাব, বিজিবি, সেনা, নৌ ও বিমানবাহিনী, কোস্টগার্ডসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, সকাল ৮টার দিকে প্রিন্সেস ভিক্টোরিয়া মহেশ্বরীপুরে পৌঁছান। পর্যায়ক্রমে তিনি ৬টি স্থান পরিদর্শন শেষে দুপুর ১২টায় কপোতাক্ষ কলেজ মাঠে আসবেন। তিনি এখানে হেলিপ্যাড থেকে কয়রা ছাড়বেন।

তার আগমন ও প্রস্থানের সুবিধার্থে দুটি হেলিপ্যাড নির্মাণ করা হয়েছে।

উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় লোকজনের জীবনমান নিজ চোখে দেখা, লিঙ্গ সমতা, উপজেলার মহারাজপুর ও মহেশ্বরীপুর ইউনিয়ন পরিষদের ডিজিটালাইজেশন কার্যক্রম দেখা, মদিনাবাদ স্মার্ট পোস্ট সেন্টারের উদ্বোধন, এসডিজি বাস্তবায়নে অগ্রগতি এবং জলবায়ু পরিবর্তনের প্রভাবে ঝুঁকিতে থাকা ২টি এলাকা পরিদর্শন করবেন ও ঝুঁকিপূর্ণ মানুষের অনুভূতি শুনবেন ও সেই সাথে জীবন জীবিকা কার্যক্রম পরিদর্শন করবেন প্রিন্সেস ভিক্টোরিয়া।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন বলেন, 'জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে তিনি সুন্দরবন সংলগ্ন উপকূলীয় অঞ্চল খুলনার কয়রা উপজেলার কয়েকটি স্থান পরিদর্শন করছেন।'

Comments