ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় বাধার অভিযোগ চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে

ভ্রাম্যমাণ আদালত একজনকে সাজা দিতে গেলে, চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয় তাকে ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।
বিকেলে শ্রীপুরের নগরহাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ভ্রাম্যমাণ আদালত একজনকে সাজা দিতে গেলে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয় তার কর্মী-সমর্থকদের নিয়ে চলে যান। ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরের ইউএনও ও এসিল্যান্ডকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে বাধা দিয়েছেন উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয়।

আজ মঙ্গলবার বিকেল ৩টায় শ্রীপুরের নগরহাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 

শ্রীপুরের ইউএনও ছোবহান রাংশা দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নগরহাওলা গ্রামে চেয়ারম্যান প্রার্থী দুর্জয়ের নির্বাচনী সভায় খাবারের আয়োজন করায় এক কর্মীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয় ও সভা বন্ধ করতে বলা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কিন্তু সভা বন্ধ না করায় পরে ভ্রাম্যমাণ আদালত আবার একজনকে সাজা দিতে গেলে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয় তাকে ছিনিয়ে নিয়ে যায়।

শ্রীপুর উপজেলার সহকারী কমিশনার-ভূমি (এসিল্যান্ড) শাইখা সুলতানা দ্য ডেইলি স্টারকে জানান, আজ সকালে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয় ও তার কর্মীরা একটি সভা আয়োজন করে যেখানে খাবার বিতরণ করা হয়।

এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তার এক কর্মীকে ৫০ হাজার টাকা জরিমানা করে এসিল্যান্ডের পরিচালনায় ভ্রাম্যমাণ আদালত। সেখান থেকে ৩ পাতিল খাবার জব্দ করে একটি এতিমখানায়ও বিতরণ করা হয়।

এসিল্যান্ড শাইখা সুলতানা বলেন, 'আমি তাদের বলে এসেছি যে বিনা অনুমতিতে সভা করা যাবে না। আপনারা অনুমতি সাপেক্ষে সভা করবেন। এটাও বলেছি, আপনার এখন প্যান্ডেল খুলে ফেলেন। পরে প্যান্ডেল খুলে ফেলা হয় এবং আমরা চলে আসি।'

'পরে আবার সেখানে গেলে ওই প্রার্থীসহ কর্মী-সমর্থকদের সভাস্থলে পাই এবং তখনো সভা চলছিল। আবার সেখানে মোবাইল কোর্টের আওতায় সাজা দেওয়ার প্রক্রিয়া শুরু করলে প্রার্থী ও তার সমর্থকরা মিছিল নিয়ে সভাস্থল ত্যাগ করে,' বলেন তিনি।

এসিল্যান্ড বলেন, 'প্রার্থী দুর্জয় তখন অসহযোগিতামূলক আচরণ করেন।'

ইউএনও ছোবহান রাংশা দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা অভিযুক্তকে সাজা দিতে গিয়েছিলাম। উনি (প্রার্থী) তখনই সবাইকে নিয়ে চলে যান।'

উল্লেখ্য, শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রোমানা আলী টুসীর বড় ভাই।

Comments