ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ: শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা

৩০ মে’র মধ্যে একই আদালতে লিভ টু আপিল পিটিশন দায়ের করতে বলা হয়েছে
স্টার ফাইল ফটো

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে থাইল্যান্ডের ইতালিয়ান-থাই কোম্পানির শেয়ার চীনের সিনোহাইড্রো করপোরেশন লিমিটেডের কাছে হস্তান্তরে আগামী ৩০ মে পর্যন্ত স্থিতাবস্থা জারি করেছেন সুপ্রিম কোর্ট।

একই সঙ্গে আপিল বিভাগ ইতালীয়-থাই কোম্পানিকে এ বিষয়ে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আগামী ৩০ মে'র মধ্যে একই আদালতে লিভ টু আপিল পিটিশন দায়ের করতে বলেছেন।

হাইকোর্টের রায় চ্যালেঞ্জ করে ইতালিয়ান-থাই কোম্পানির করা আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।

চীনা কোম্পানির আইনজীবী মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, সুপ্রিম কোর্টের আদেশে স্থিতাবস্থার কারণে ইতালিয়ান-থাই কোম্পানির শেয়ার চীনা কোম্পানির কাছে হস্তান্তর করা যাবে না।

তিনি বলেন, ইতালিয়ান-থাই কোম্পানির শেয়ার চীনের সিনোহাইড্রো কোম্পানিতে স্থানান্তর না করা পর্যন্ত তার মক্কেল ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে অর্থায়ণ করবে না।

যোগাযোগ করা হলে, ইতালিয়ান-থাই কোম্পানির আইনজীবী ইমতিয়াজ ফারুক জানান, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ইতালীয়-থাই কোম্পানির শেয়ার চীনের সিনোহাইড্রো করপোরেশন লিমিটেডকে হস্তান্তরে স্থিতাবস্থা নিয়ে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল পিটিশন করবেন তার মক্কেল।

Comments