বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে নিহত ২

বৃহস্পতিবার সকাল থেকে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নে বান্দরবান-রুমা-থানচি সড়কে শ্যারন পাড়া ও বেথানী পাড়ায় যৌথবাহিনী অভিযান চালায়। 
নিহতদের মরদেহ বান্দরবান সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ছবি: স্টার

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে এক শিশুসহ দুইজন নিহতের খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নে বান্দরবান-রুমা-থানচি সড়কে শ্যারন পাড়া ও বেথানী পাড়ায় যৌথবাহিনী অভিযান চালায়। 

'অভিযানে দুজন নিহত হয়েছেন বলে জেলা অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী (ক্রাইম অ্যান্ড অ্যাডমিন) দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'শ্যারন পাড়ায় যৌথ বাহিনীর অভিযানে দুই কেএনএফ সদস্য মারা গেছে। নিহতের মরদেহ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।'

তবে নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।

তবে স্থানীয়রা জানান, আজ যৌথ বাহিনীর অভিযানে সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারন পাড়ার বাসিন্দা পেন খুপ বমের ছেলে লাল নৌ বম (২২) এবং বেথানি পাড়ার বাসিন্দা জারথাং বমের ছেলে ভান থাং পুই বম (১৪) নিহত হয়েছেন।

স্থানীয়রা জানান, ১৪ বছর বয়সী ভান থাং পুই বম স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। 

যদিও নিহতরা সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সদস্য বলে দাবি যৌথ বাহিনীর। 

যৌথ বাহিনীর এ অভিযানে বিভিন্ন এলাকা থেকে এখন পর্যন্ত রুমা থানায় ৫ ও থানচি থানায় করা ৪ মামলায় ২৫ নারীসহ মোট ৮৬ জনকে গ্রেপ্তারের খবর জানিয়েছে পুলিশ।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচি ব্যাংক ডাকাতির পর যৌথ বাহিনীর অভিযানে ১৯ মে রুমা-রোয়াংছড়ি সীমান্তবর্তী ডেবাছড়া এলাকায় ৩ জন, ৭ মে রুমা উপজেলার দুর্গম দার্জিলিং পাড়ায় একজন, ২৮ এপ্রিল রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশা ইউনিয়নে বাকলাই পাড়ায় ২ জন, ২২ এপ্রিল রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়ায় একজন সশস্ত্র সদস্য নিহত হয়।

Comments