ফরিদপুরে ফারাজ হোসেন ও লতিফুর রহমান স্মরণে বিনামূল্যে চিকিৎসা

মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসাসেবা, ওষুধ ও ব্যবস্থাপত্র পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন রোগীরা।
সাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা নিতে এসেছেন এক রোগী। ছবি: স্টার

ট্রান্সকম গ্রুপের সাবেক চেয়ারম্যান লতিফুর রহমান এবং তার নাতি ফারাজ আইয়াজ হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়েছে।

'নৈতিকতায় শক্তি সাহসিকতায় জয়' এ আহ্বানকে সামনে রেখে আজ সোমবার সকাল ৯টার দিকে ফরিদপুর সদরের আলিয়াবাদ ইউনিয়নের সাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এসকেএফ ফার্মাসিউটিক্যাল লিমিটেড ও ফারাজ হোসেন ফাউন্ডেশনের উদ্যোগে ক্যাম্পে চিকিৎসা সেবা দেন মেডিসিন বিশেষজ্ঞ হরিচাঁদ শীল ও গাইনি বিশেষজ্ঞ পাপড়ি সরকার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এসকেএফ ফরিদপুরের সিনিয়র এরিয়া ম্যানেজার মো. আবুল কালাম আজাদ ও মোহাম্মদ নাজমুল হুদা, মেডিকেল সার্ভিস অফিসার মো. তাজুল ইসলাম ও মো. ফারুক হোসেনসহ অনেকে।

মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসাসেবা, ওষুধ ও ব্যবস্থাপত্র পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন রোগীরা।

চিকিৎসাসেবা নিতে আসা সাদিপুর এলাকার মসলেম মিয়া (৩৫) জানান, তার ছেলের বয়স তিন। তার দুই দিন ধরে পেটে ব্যথা, তাই এখানে নিয়ে এসেছেন।

চিকিৎসা নিতে আসা আবুল হাকিম শেখ (৮৫) বলেন, 'আমার বুকে ব্যথা, হাঁটলে মাথা ধরে। তাই এখানে ডাক্তার দেখাতে এসেছিলাম। মেডিসিন বিশেষজ্ঞ হরিচাঁদ শীল আমাকে ওষুধ দিয়েছেন। সেইসঙ্গে একজন হৃদরোগ বিশেষজ্ঞের কাছে চিকিৎসা নিতে পরামর্শ দিয়েছেন। বিনামূল্যে এমন সেবা পেয়ে আমি কৃতজ্ঞ।'

জানতে চাইলে ফরিদপুর এসকেএফ ফার্মাসিউটিক্যালের অ্যাসিস্ট্যান্ট সেলস ম্যানেজার মো. সেলিম মিয়াজী বলেন, 'আজ সকাল ৯টার দিকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান কার্যক্রম শুরু হয়। প্রায় ২০০ রোগীকে শারীরিক পরীক্ষাসহ ব্যবস্থাপত্র দেওয়া হয়েছে। পাশাপাশি বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।'

২০২০ সালের ১ জুলাই কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া গ্রামে নিজ বাড়িতে মারা যান লতিফুর রহমান। তার নাতি ফারাজ আইয়াজ হোসেন ২০১৬ সালের একইদিনে গুলশানের হোলি আর্টিজানে জঙ্গি হামলায় মৃত্যুবরণ করেন।

গত তিন বছর ধরে ফরিদপুরে এসকেএফ ফার্মাসিউটিক্যাল লিমিটেডের উদ্যোগে তাদের দুজনের স্মরণে বিনামূল্যে এ স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

Comments