বিক্ষোভকারীদের প্রতিহত করতে ছাত্রলীগের অবস্থান, উত্তপ্ত সিলেট

আজ মঙ্গলবার বিকেল ৩টা থেকে নগরীর চৌহাট্টা এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে জড়ো হয় ছাত্রলীগের নেতাকর্মীরা।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আন্দোলনকারী শিক্ষার্থীদের অবস্থান। ছবি: শেখ নাসির/স্টার

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হামলার প্রতিবাদে বিক্ষোভরত সাধারণ শিক্ষার্থী এবং বাংলাদেশ ছাত্রলীগের পাল্টাপাল্টি অবস্থানে উত্তপ্ত হয়ে উঠেছে সিলেট নগরী ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বিক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীদের পূর্বঘোষিত কর্মসূচি প্রতিহত করতে আজ মঙ্গলবার বিকেল ৩টা থেকে নগরীর চৌহাট্টা এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে জড়ো হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে মিছিল বের করে নগরীর সিটি পয়েন্ট ঘুরে আবারও চৌহাট্টায় অবস্থান করছেন তারা।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের প্রতিহত করতে সশস্ত্র মহড়া দিয়ে ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরাও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও কর্মসূচির প্রস্তুতি নিতে জড়ো হচ্ছেন।

এ ছাড়াও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণে জড়ো হয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানিয়েছেন এবং মানববন্ধন করেছেন। সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরাও তাদের ক্যাম্পাসে জড়ো হয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন।

এর আগে দুপুর ১টায় কোটা সংস্কার আন্দোলনকারীরা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত উল্লেখ করে যৌথভাবে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট এবং সম্মিলিত নাট্য পরিষদ সিলেট।

Comments