বিক্ষোভ প্রতিরোধে মিরপুর ১০ মোড়ে আ. লীগ নেতাকর্মীদের অবস্থান

তারা স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্র, জামায়াত-শিবির ও অন্যান্যদের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন।
মিরপুর ১০ এ বিক্ষোভ দমনে আওয়ামী লীগের অবস্থান
মিরপুর ১০ এ বিক্ষোভ দমনে আওয়ামী লীগের অবস্থান। ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ প্রতিহত করতে রাজধানীর মিরপুর ১০ নম্বর মোড়ে অবস্থান নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আজ রোববার সকাল থেকেই ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য মাইনুল হোসেন খানের নেতৃত্বে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের কয়েক শতাধিক সদস্য মিরপুর ১০ মোড়ে অবস্থান নেন।

তারা স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্র, জামায়াত-শিবির ও অন্যান্যদের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন।

বেশকিছু হেলমেট পরা যুবককে লাঠি ও ক্রিকেট স্টাম্প নিয়ে মিরপুর ১১, মিরপুর ১ ও মিরপুর ১৪ এর দিকে রাস্তায় টহল দিতে দেখা গেছে।

স্থানীয়রা জানান, ভোর থেকেই আওয়ামী লীগ নেতারা মিরপুর ১০ নম্বর মোড়ে অবস্থান নিতে শুরু করেন। সকাল ১০ টার দিকে সংসদ সদস্য মাইনুল হোসেন খান সেখানে পৌঁছান।

এই এলাকা থেকে কোনো গন্তব্যের গণপরিবহন ছেড়ে যেতে দেখা যায়নি।

মিরপুর ১০ ও আশেপাশের এলাকা গত সপ্তাহ থেকে শিক্ষার্থীদের দখলে ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রিসভার পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করে আজ থেকে সারা দেশে অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘোষণা দেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে সামনে রেখে আজ থেকে রাজপথে অবস্থান নেওয়া ও পুরো আগস্ট জুড়ে রাজপথে অবস্থান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

 

Comments