আমুর বাসায় পাওয়া গেল প্রায় ৫ কোটি টাকা

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম জানান, পরবর্তীতে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা টাকার লাগেজগুলো উদ্ধার করেন। ছবি: সংগৃহীত

ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য (এমপি) আমির হোসেন আমুর বাসভবন থেকে বিদেশি মুদ্রাসহ প্রায় পাঁচ কোটি টাকা উদ্ধার করেছে সেনাবাহিনী ও পুলিশ।

সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঝালকাঠি শহরের রোনালসে রোডে আমুর বাসা থেকে এই অর্থ উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের খবর ছড়িয়ে পড়ার পর বিকেলে বিক্ষুব্ধ লোকজন আমুর বাসভবনে ভাঙচুর চালিয়ে অগ্নিসংযোগ করে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা কয়েক দফা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর রাত ১২টার দিকে স্থানীয়রা ওই ভবনের তিনতলায় আবারও আগুন জ্বলতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর সময় কয়েকটি পোড়া লাগেজ থেকে টাকার বান্ডিল বেড়িয়ে আসে।

এরপর তারা বিষয়টি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবহিত করেন। পরবর্তীতে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা টাকার লাগেজগুলো উদ্ধার করেন। তারা একটি লাগেজে অক্ষত এক কোটি টাকা এবং অপর লাগেজগুলো থেকে গণনা করে আংশিক পোড়া দুই কোটি ৭৭ লাখ টাকা উদ্ধার করেন। এ ছাড়া ডলার ও ইউরোসহ বিভিন্ন দেশের প্রায় এক কোটি টাকা মূল্যমানের মুদ্রা রয়েছে উদ্ধারকৃত অর্থের মধ্যে।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মো. শফিকুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের জানান, ভবনটির তৃতীয়তলার কক্ষে অনেকগুলো কম্বলে লাগা আগুন নেভানোর সময় কিছু টাকার বান্ডিল বেড়িয়ে আসে। এর সঙ্গে কয়েকটি লাগেজও পাওয়া যায়। পরবর্তীতে বিষয়টি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবহিত করা হয়।

টাকা উদ্ধারের বিষয়টি জানিয়ে ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম দ্য ডেইলি স্টারকে জানান, পরবর্তীতে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments