ড. ইউনূসের অপেক্ষায় আবু সাঈদের পরিবার

হেলিকপ্টারযোগে ড. ইউনূসের পীরগঞ্জের জাফরপাড়া বাবনপুর গ্রামে পৌঁছানোর কথা রয়েছে।
আবু সাঈদের কবর জিয়ারত করবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের বাড়িতে আজ শনিবার সফর করবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

সকালে হেলিকপ্টারযোগে ড. ইউনূসের পীরগঞ্জের জাফরপাড়া বাবনপুর গ্রামে পৌঁছানোর কথা রয়েছে।

এ সময় তিনি আবু সাঈদের কবর জিয়ারত করবেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলবেন।

ড. ইউনূসের আগমন উপলক্ষে ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেনা সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা সেখানে অবস্থান করছেন। তবে পুলিশের উপস্থিতি বিশেষভাবে লক্ষ্য করা যায়নি।

আবু সাঈদের পরিবারের সদস্যসহ গ্রামের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন ড. ইউনূসের আগমন উপলক্ষে।

স্থানীয় বাসিন্দা আব্দুল করিম বলেন, 'আবু সাঈদ আমাদের গ্রামের গর্ব। যেভাবে বন্দুকের সামনে বুক পেতে দিয়েছে, তা ইতিহাসে বিরল। আজ অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা আসবেন, আমরা তাকে দেখার জন্য এখানে এসেছি।'

কলেজ শিক্ষার্থী ইসমত আরা বলেন, 'আবু সাঈদ ভাই আমাদের অনুপ্রেরণা। তার জন্য রাষ্ট্রের এমন কিছু করা উচিত, যেন সবাই তাকে মনে রাখে, আগামী প্রজন্ম যেন তার অবদান স্মরণ করে।'

গত ১৬ জুলাই কোটা সংস্কার আন্দোলন চলাকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ।

তার পরদিন ১৭ জুলাই তাকে গ্রামের বাড়িতে দাফন করা হয়। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ ছিলেন কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক।

Comments