বন্যাদুর্গতদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সাহায্য পাঠাবেন যেভাবে

যেসব ব্যক্তিরা বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করতে চান, তারা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলের ব্যাংক হিসাবে সহায়তার অর্থ পাঠাতে পারেন।
ফেনীর বন্যার চিত্র | ছবি: রাজীব রায়হান/স্টার

চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহযোগিতা প্রদানে অনেকের আগ্রহের পরিপ্রেক্ষিতে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছে সরকার।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেছেন, যেসব ব্যক্তিরা বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহায়তা দিতে চান, তারা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলের ব্যাংক হিসাবে সহায়তার অর্থ পাঠাতে পারেন।

  • হিসাবের নাম: প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল
  • ব্যাংক: সোনালী ব্যাংক কর্পোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয়
  • হিসাব নম্বর: ০১০৭৩৩৩০০৪০৯৩

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ তহবিলের অর্থ ত্রাণ ও কল্যাণ কাজে ব্যয় করা হয়। প্রেরিত অর্থ সরকার কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করে এর যথাযথ হিসাব সংরক্ষণ করবে।

বর্ষা মৌসুমের শেষ সময়ে এসে বাংলাদেশ যে আরেক দফা বন্যার কবলে পড়তে পারে, অগাস্টের দীর্ঘমেয়াদী পূর্বাভাসেই তা জানা গিয়েছিল। কিন্তু সেই বন্যা যে এমন প্রলয়ঙ্করী রূপ নিয়ে আবির্ভূত হবে, তা কল্পনাও করেনি দেশের মানুষ।

উজানে অতি ভারি বর্ষণ আর পাহাড়ি ঢলে আকস্মিক এ বন্যায় একদিনের ব্যবধানে দেশের অন্তত ১১টি জেলা প্লাবিত হয়েছে। এই জেলাগুলোয় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা প্রায় ৪৫ লাখ। এ মুহূর্তে ৮ লাখ ৮৭ হাজার ৬২৯টি পরিবার পানিবন্দী।

আর এই বন্যায় এখন পর্যন্ত ১৩ জন মারা গেছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান।

Comments

The Daily Star  | English

Mob justice is just murder

Sadly, when one lynching can be said to be more barbaric than another, it can only indicate the level of depravity of some our university students

1h ago