কাশিমপুর কারাগার পালানো ধর্ষণ মামলার সেই মজনু গ্রেপ্তার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মজনু কাশিমপুর কারাগারে বন্দি ছিলেন। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর কারাগারে হামলার সময় তিনি কারাগার থেকে পালিয়ে আত্মগোপনে ছিলেন।
মজনু

কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত একমাত্র আসামি মজনুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার মধ্যরাতে ঢাকার কুড়াতলী বিআরটিসি বাস কাউন্টারের পেছনে রেল লাইনের পাশ থেকে তাকে গ্রেপ্তার করে খিলক্ষেত থানা পুলিশ। তাকে ক্যান্টনমেন্ট থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মজনু কাশিমপুর কারাগারে বন্দি ছিলেন। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর কারাগারে হামলার সময় তিনি কারাগার থেকে পালিয়ে আত্মগোপন করেছিলেন। এ ঘটনায় গাজীপুর কাশিমপুর থানায় তার নামে আরও একটি মামলা হয়।

২০২০ সালের ৫ জানুয়ারি কুর্মিটোলায় গলফ ক্লাবসংলগ্ন এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনা ঘটে।

পরদিন ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন তার বাবা। আসামিকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়। ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি ওঠে।

ধর্ষণের ঘটনার ওই শিক্ষার্থী ধর্ষণের ঘটনার তিন দিন পর মজনুকে (৩০) গ্রেফতার করে র‍্যাব।

তার বিরুদ্ধে চার্জশিটে বলা হয়েছিল, আসামি মজনু একজন অভ্যাসগত ধর্ষক। প্রতিবন্ধী ও ভ্রাম্যমাণ নারীদের ধর্ষণ করে আসছিলেন তিনি।

Comments

The Daily Star  | English
Who is Kalpana Chakma

Who is Kalpana Chakma?

As a “new” Bangladesh emerges, knowing who Kalpana Chakma is becomes crucial in understanding our shared history

4h ago