বৃহস্পতিবার পর্যন্ত সাজেকে না যেতে পর্যটকদের প্রতি জেলা প্রশাসনের আহ্বান

সাজেক থেকে ফেরার পথে তিন পর্যটক দুর্বৃত্তদের হাতে অপহৃত হওয়ার পরিপ্রেক্ষিতে রাঙ্গামাটির জেলা প্রশাসক গতকাল মঙ্গলবার এই কথা বলেন।
খাগড়াছড়ি, রাঙ্গামাটি, পর্যটক, পর্যটন খাত, সহিংসতা, ভ্রমণ নিষেধাজ্ঞা,
ফাইল ছবি

নিরাপত্তার কথা বিবেচনায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত রাঙ্গামাটির পর্যটনকেন্দ্র সাজেকে না যেতে পর্যটকদের প্রতি আহ্বান জানিয়েছে জেলা প্রশাসন।

সাজেক থেকে ফেরার পথে তিন পর্যটক দুর্বৃত্তদের হাতে অপহৃত হওয়ার পরিপ্রেক্ষিতে রাঙ্গামাটির জেলা প্রশাসক গতকাল মঙ্গলবার এই কথা বলেন।

মঙ্গলবার সাজেক থেকে ফেরার পথে তিন পর্যটককে অপহরণ করে দুর্বৃত্তরা। খাগড়াছড়ির দীঘিনালার বোয়ালখালী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে অপহরণের কিছুক্ষণ পরই তাদের ছেড়ে দেওয়া হয়।

জেলা প্রশাসক জানান, বর্তমানে পার্বত্য জেলায় যে পরিস্থিতি বিরাজ করছে তাতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আমরা এই কদিন দীঘিনালা, খাগড়াছড়ি, রাঙ্গামাটির ঘটনা পর্যবেক্ষণ করেছি, এরমধ্য তিনজনকে অপহরণের ঘটনাসহ সব মিলিয়ে আমরা পর্যটকদের নিরুৎসাহিত করেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আবার পর্যটনে উৎসাহিত করব।

উল্লেখ্য, গত বুধবার খাগড়াছড়ি সদরে মোটরসাইকেল চুরিকে কেন্দ্রে করে গণপিটুনিতে মো. মামুন (৩০) নামের এক বাঙালি যুবকের গণপিটুনিতে মৃত্যুর পর সংঘর্ষ শুরু হয়। পরে সংঘর্ষ ছড়িয়ে পড়ে রাঙ্গামাটিতেও। সংঘর্ষে দুই জেলায় চারজন মারা যান।

এর মধ্যে গত শনিবার থেকে ৭২ ঘণ্টার অবরোধে সাজেকে আটকা পড়েন দেড় হাজার পর্যটক।

Comments

The Daily Star  | English
Yunus meets Malaysian PM Anwar Ibrahim

Anwar Ibrahim to consider issue of Bangladeshi workers

Malaysian Prime Minister Anwar Ibrahim today promised to consider the issue of 18,000 Bangladeshi workers who missed a deadline to enter Malaysia saying that they need workers, but not "modern slaves"

1h ago