ফেনীতে হত্যা মামলায় আওয়ামী লীগের ১৫ নেতাকর্মী গ্রেপ্তার

ফেনীর মহিপাল এলাকায় উড়ালসেতুর নীচে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হামলা চালায়।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন হামলা ও গুলির ঘটনায় হতাহতদের স্বজনদের মামলায় এজাহারভুক্ত ও সন্দেহভাজন আসামি হিসেবে জেলার বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, বুধবার রাতে জেলার বিভিন্ন থানা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হয়েছেন ফেনী পৌরসভার চার নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওসমান গনি লিটন (২৬), ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শাহ আলম মিন্টু (৫৯), ফেনী পৌরসভার শান্তি কোম্পানি রোডের বাসিন্দা ও ১২ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আবদুল মান্নান দিদার (৪৫), ফুলগাজীর আমজাদহাট ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মামুন (৪২), আমজাদ হাট ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবুল কালাম (৪২), একই ইউনিয়নের উত্তর ধর্মপুর গ্রামের আওয়ামী লীগের কর্মী মো. আক্কাস আলী (৬৩), দাগনভূঁঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের গজারিয়া গ্রামের আওয়ামী লীগের সমর্থক মো. নুব নবী (৬৩), সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের নয় নম্বর ওয়ার্ডের সদস্য মো. আমজাদ হোসেন কিরণ (৪৩), সোনাগাজী পৌরসভার নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মো. হেদায়েত উল্যাহ (৪০), পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. মহি উদ্দিন চৌধুরী (৫০), ছাগলনাইয়া উপজেলার পশ্চিম দেবপুর গ্রামের আওয়ামী লীগের সমর্থক রবিউল হক (৬৫), একই গ্রামের আওয়ামী লীগের কর্মী মো. শাহাদাত হোসেন (৩০), ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. শাহজাহান (৪৫), বালিগাঁও ইউনিয়নের হকদি গ্রামের যুবলীগের ইউনিয়ন দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম (৩০) ও বালিগাঁও ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সহসভাপতি নুরুল করিম (২৩)।

ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্ম সিংহ ত্রিপুরা আসামিদের কারাগারে পাঠানোর কথা নিশ্চিত করেছেন।

গত ৪ আগস্ট ফেনীর মহিপাল এলাকায় উড়ালসেতুর নীচে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হামলা চালায়। ওই হামলায় আট জন নিহত এবং পরে আরেকজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই ঘটনায় নিহতদের স্বজনদের পক্ষ থেকে ফেনী সদর মডেল থানায় আটটি হত্যা মামলা এবং আহতদের পক্ষ থেকে আরও তিনটি মামলা দায়ের করা হয়েছে।

 

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

4h ago