‘বিএনপির এই জোটকে কার্যকর রাখার ইচ্ছে নেই’

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান সম্প্রতি জানিয়েছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ২০ দলীয় জোটকে আর কার্যকর করতে চায় না এবং এ ধরনের ‘অকার্যকর জোট’ বছরের পর বছর চলতে পারে না।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান সম্প্রতি জানিয়েছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ২০ দলীয় জোটকে আর কার্যকর করতে চায় না এবং এ ধরনের 'অকার্যকর জোট' বছরের পর বছর চলতে পারে না।

গত শনিবার জামায়াতের এক ভার্চুয়াল সভায় দলটির শীর্ষ নেতা বলেন, 'আমরা দীর্ঘদিন ধরে একটি জোটের সঙ্গে আছি। আপনারা হয়তো ভাবছেন, কিছু হয়েছে। এটি ২০০৬ সাল পর্যন্ত একটি জোট ছিল। ২০০৬ সালের ২৮ অক্টোবর জোট তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। সেদিনই বাংলাদেশ পথ হারিয়েছে।'

২০০৬ সালের ২৮ অক্টোবর ছিল বিএনপির নেতৃত্বাধীন ৪ দলীয় জোট সরকারের শেষ দিন। সেদিন তৎকালীন ক্ষমতাসীন জোটের সমর্থকদের সঙ্গে বিরোধী দল আওয়ামী লীগের সংঘর্ষ হয়। এ ঘটনায় কয়েকজন নিহত হন।

জামায়াতের আমির আরও বলেন, 'এ ধরনের অকার্যকর জোট বছরের পর বছর চলতে পারে না। জোটের অন্যান্য অংশীদার, বিশেষত মূল দলের (বিএনপি) এই জোটকে কার্যকর রাখার কোনো ইচ্ছে নেই। এ বিষয়টি আমাদের কাছে খুবই স্পষ্ট।'

তিনি আরও জানান, তারা খোলা মনে এই বিষয়টি নিয়ে বিএনপির সঙ্গে আলোচনা করেছেন।

'এখন সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা চালাতে হবে। আমাদেরকে আরও কঠোর প্রস্তুতি নিতে হবে এবং আরও ত্যাগ স্বীকার করতে হবে', যোগ করেন শফিকুর রহমান।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার এই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ পাওয়া গেছে।

এ বিষয়ে জামায়াতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মতিউর রহমান আকন্দর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে অস্বীকার করেন এবং জানান তিনি 'কাজে ব্যস্ত' আছেন।

Comments