গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী সাবেক ছাত্রলীগ সভাপতি রিপন

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসানকে দলীয়ভাবে মনোনীত করেছে আওয়ামী লীগ। একইসঙ্গে এদিন দেশের ৬১টি জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে দলটি।
মাহমুদ হাসান রিপন। ছবি: সংগৃহীত

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনকে দলীয়ভাবে মনোনীত করেছে আওয়ামী লীগ। একইসঙ্গে এদিন দেশের ৬১টি জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে দলটি।

আজ শনিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিকাল ৫টার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভার সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় সংসদের ৩৩, গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে মাহমুদ হাসানকে দলীয় মনোনয়ন প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই গাইবান্ধা-৫ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ১২ অক্টোবর এ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

Comments