বরিশালে বিএনপি কর্মীদের ওপর হামলা

বরিশালে বিএনপির গণসমাবেশ উপলক্ষ্যে লিফলেট বিতরণের সময় বিএনপি নেতাকর্মীদের ওপর যুবলীগ কর্মীদের হামলার অভিযোগ উঠেছে। হামলায় পুলিশের এক কনস্টেবলসহ ৬ জন আহত হয়েছেন।
বরিশাল
স্টার ডিজিটাল গ্রাফিক্স

বরিশালে বিএনপির গণসমাবেশ উপলক্ষ্যে লিফলেট বিতরণের সময় বিএনপি নেতাকর্মীদের ওপর যুবলীগ কর্মীদের হামলার অভিযোগ উঠেছে। হামলায় পুলিশের এক সদস্যসহ ৬ জন আহত হয়েছেন।

আজ সোমবার দুপুর ১২টার দিকে বরিশালের উজিরপুরের ইচলাদী বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

বিএনপি মহানগর কমিটির সদস্য সচিব মীর জাহিদুল কবির জানান, আগামী ৫ নভেম্বর বিএনপির গণসমাবেশ উপলক্ষে ইচলাদী বাসস্ট্যান্ডে বিএনপি কর্মীদের লিফলেট বিতরণের সময় উপজেলার ওয়ার্ড যুবলীগের একটি মিছিল থেকে তাদের ওপর হামলা করা হয়। যুবলীগের সেক্রেটারি হেমায়েত উদ্দিনের নেতৃত্বে হামলা হয় বলে অভিযোগ করেন তিনি। হামলায় পুলিশের একজন কনস্টেবলও আহত হয়েছেন।

আহতরা হলেন- মনির আখতার, মিজানুর রহমান, খালেদা বেগম, সফিকুল ইসলাম, মিলন খান ও পুলিশ সদস্য ইশতিয়াক খান।

হামলার বিষয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি তালুকদার মোহাম্মদ ইউনুস দাবি করেন হামলায় আমাদের দলীয় কোনো কর্মী জড়িত নয়। এই হামলা কারা করেছে আমাদের জানা নেই।

হামলার বিষয়ে বরিশালে যুবলীগের কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি।

তবে উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান জানান আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে হাতাহাতি হয়েছে। তখন জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) এক সদস্য আহত হয়েছেন।

উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. রাখাল বিশ্বাস জানান, আহতরা হাসপাতালে চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এদিকে সমাবেশ নিয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন জানান সমাবেশের অনুমতি না দিলেও সমাবেশ আটকে থাকবে না।

সমাবেশের জায়গার অনুমতি প্রসঙ্গে জেলা প্রশাসক জানান, এই বিষয়ে আজ অথবা আগামীকাল সিদ্ধান্ত হতে পারে।

Comments