রাজনীতি

মহানগর আ. লীগের সম্মেলন: কুমিল্লায় পাল্টাপাল্টি মিছিল, নগরজুড়ে উত্তেজনা

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি মিছিল ও শো-ডাউনে নগরজুড়ে উত্তেজনা বিরাজ করছে।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: স্টার

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি মিছিল ও শো-ডাউনে নগরজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

এরই মধ্যে আজ শনিবার সকাল সাড়ে ১১টার দিকে শুরু হয়েছে সম্মেলন।

গেলবারের পদবঞ্চিত নেতাদের অভিযোগ, অতীতের মতো এবারো মহানগর কমিটিতে একক আধিপত্য বিস্তার করতে চান কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সদরের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

মহানগর আওয়ামী লীগের ২৭টি ওয়ার্ড কমিটি বাহাউদ্দিন বাহারের সমর্থকদের নিয়ে গঠিত বলে তার সমর্থিত কাউন্সিলর ছাড়া অন্য কেউ সম্মেলনে যেতে পারছে না— এমন অভিযোগ করে আসছেন বাহার বিরোধী শিবির।

বাহার বিরোধী অবস্থানে রয়েছেন প্রয়াত আওয়ামী লীগ নেতা আফজাল খানের মেয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুমান সুলতানা সীমা, মহানগর ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নুর উর রহমান মাহমুদ তানিম, মহানগর আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু প্রমুখ।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক রিফাত দ্য ডেইলি স্টারকে বলেন, 'সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এসেছেন, কাউন্সিলরা সবাই এসেছেন। উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।'

সম্মেলনের আমন্ত্রণপত্র পাননি অভিযোগ করে আঞ্জুম সুলতানা সীমা বলেন, 'সম্মেলন সুন্দরভাবে হোক, সেটাই চাই। আমরা সম্মেলনে যাব, বাধা এলে উচিত জবাব দেবো।'

Comments