চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা বিকেল ৩টায়

দীর্ঘ ১০ বছর ৯ মাস পর আজ রোববার বিকেল ৩টায় চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

দীর্ঘ ১০ বছর ৯ মাস পর আজ রোববার বিকেল ৩টায় চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রাম নগরী ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। তাকে স্বাগত জানিয়ে সৌন্দর্যবর্ধনের পাশাপাশি দৃষ্টিনন্দন তোরণ এবং ঝলমলে আলোকসজ্জায় বর্ণিল চট্টগ্রাম।

দলীয় নেতাকর্মীদের প্রচার-প্রচারণায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে বন্দরনগরীতে।

ইতোমধ্যে প্রশাসনের পাশাপাশি দলীয় উদ্যোগে নগরের পলোগ্রাউন্ডে জনসভার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর চট্টগ্রাম আগমন উপলক্ষে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা : চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল চট্টগ্রাম নগরী। রাজীব রায়হান/স্টার

সভাস্থলসহ আশপাশের এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশন প্রায় দেড়শ সিসি ক্যামেরা স্থাপন করেছে।

সভাস্থল পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা আকৃতির ৩ হাজার ৫২০ বর্গফুটের দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চে অন্তত ২০০ জনের বসার ব্যবস্থা রাখা হয়েছে।

জনসভায় দেশবাসীকে আওয়ামী লীগ কী জানাতে চায়, এ প্রসঙ্গে গতকাল পলোগ্রাউন্ড পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, 'আমরা যেহেতু জনগণের রায় নিয়ে সরকার গঠন করেছি, জনগণের সামনে হাজির হওয়া আমাদের দায়িত্ব।'

তিনি আরও বলেন, 'দেশ আগে কোথায় ছিল, এখন কোথায় গেছে, আমরা জনগণের জন্য কী করেছি, দেশকে আমরা কোথায় নিয়ে যেতে চাই—এগুলো জনগণের সামনে উপস্থাপন করা জনগণের দল হিসেবে আমাদের দায়িত্ব।'

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা : চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর সভাস্থল পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার আকৃতিতে মঞ্চ। ছবি: সংগৃহীত

'বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জনগণের নেত্রী, তিনি সেই কথাগুলো জনগণের সামনে তুলে ধরবেন,' যোগ করেন তথ্যমন্ত্রী।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেওয়ার আগে চট্টগ্রামের ৩৩ উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্যে ২৯ প্রকল্প উদ্বোধন করা হবে। যে ৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা আছে, সেগুলোর মধ্যে বিপিসির ভবন নির্মাণ প্রকল্পও আছে।

পলোগ্রাউন্ড জনসভাস্থলের পাশে এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর হওয়ার কথা।

এর আগে আজ সকাল ৯টায় চট্টগ্রামের ভাটিয়ারীতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) রাষ্ট্রপতি কুচকাওয়াজে সালাম গ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে জনসভায় অংশ নিতে বিএমএ থেকে হেলিকপ্টারে তিনি এম এ আজিজ স্টেডিয়ামে যাবেন।

পলোগ্রাউন্ডে এর আগে ২০১২ সালের ২৮ মার্চ আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মহাসমাবেশে শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছিলেন।

এবারের জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। দলের নেতারা আশা করছেন, এটি হবে এ যাবৎকালের চট্টগ্রামের সবচেয়ে বড় রাজনৈতিক সমাবেশ।

Comments

The Daily Star  | English

Old, unfit vehicles running amok

The bus involved in yesterday’s accident that left 14 dead in Faridpur would not have been on the road had the government not caved in to transport associations’ demand for allowing over 20 years old buses on roads.

9h ago