রাজনীতি

হিরো আলমকে নিয়ে যা বললেন মির্জা ফখরুল ও ওবায়দুল কাদের

বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনে হিরো আলমের প্রার্থীতা ও পরাজয় নিয়ে পাল্টাপাল্টি মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
(বাম থেকে ডানে) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আশরাফুল আলম ওরফে হিরো আলম এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনে  আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের প্রার্থীতা ও পরাজয় নিয়ে পাল্টাপাল্টি মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার বিকেল ৫টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঢাকা বিভাগীয় সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, 'এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। এটা প্রমাণিত হয়েছে, আবার যেসব উপনির্বাচন হয়ে গেল, সেই উপনির্বাচনগুলোতে। আমি সে বিষয়ে যাব না।'

হিরো আলম প্রসঙ্গে তিনি বলেন, 'আমি শুধু বলতে চাই একটি কথা। হিরো আলম (বগুড়া উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী), সে আজকে প্রমাণ করেছে যে, আওয়ামী লীগ এই হিরো আলমের কাছেও কতটা অসহায়, যে তাকে (আওয়ামী লীগ) রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জিততে হয় ৬০০-৭০০ ভোটে।'

এর উত্তরে ওবায়দুল কাদের বলেছেন, হিরো আলমকে বিএনপি নির্বাচনে দাঁড় করিয়েছে। তারা সংসদকে ছোট করার জন্য হিরো আলমকে প্রার্থী বানিয়েছে।

শনিবার বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচর সরকারি হাসপাতাল মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে ওবায়দুল কাদের বলেন, 'মির্জা ফখরুল বলেছেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে হিরো আলমকে হারানো হয়েছে। হায়রে মায়া! হিরো আলমের জন্য এত দরদ উঠলো তার! তিনি ভেবেছিলেন, হিরো আলম জিতে যাবে। কিন্তু হিরো আলম এখন জিরো হয়ে গেছে। হিরো আলমকে বিএনপি নির্বাচনে দাঁড় করিয়েছে। তারা সংসদকে ছোট করার জন্য হিরো আলমকে প্রার্থী বানিয়েছে। অবশেষে ফখরুলের স্বপ্নভঙ্গ হয়েছে।'

গত ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী অংশ নেন আশরাফুল হোসেন ওরফে হিরো আলম।

বগুড়া-৪ আসনে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যান হিরো আলম।

বগুড়া- ৬ আসনে নৌকা প্রতীকের প্রার্থী রাগেবুল আহসান রিপু ৪৯ হাজার ৩৩৬ ভোট পেয়ে জয়ী হন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিরো আলম পেয়েছেন ৫ হাজার ২৭৪ ভোট।

 

Comments