রাজনীতি

বাংলাদেশকে নির্মাণে ডা. জাফরুল্লাহ চৌধুরী শুধু কথা বলেননি, কাজ করেছেন: মির্জা ফখরুল

‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর চলে যাওয়া বড় শূন্যতা সৃষ্টি করল, যা সহজে পূরণ হবে না’
বাংলাদেশকে নির্মাণে ডা. জাফরুল্লাহ চৌধুরী শুধু কথা বলেননি, কাজ করেছেন: মির্জা ফখরুল
ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: আরাফাত সেতু/স্টার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান বলে আমি মনে করি। তার ছাত্রজীবন থেকে আমরা যারা তাকে জানি, তিনি সারা জীবন সাধারণ মানুষের জন্য লড়াই করেছেন।

আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মুক্তিযুদ্ধে তার (ডা. জাফরুল্লাহ চৌধুরী) অসামান্য অবদান ছিল। পরবর্তীকালে বাংলাদেশকে নির্মাণের জন্য তিনি শুধু কথা বলেননি, কাজ করেছেন। গণস্বাস্থ্য কেন্দ্র একটি নজির। স্বাস্থ্য খাতে ও স্বাস্থ্য নীতিতে তার যে ভূমিকা তা নিঃসন্দেহে এই জাতীকে উপকৃত করেছে।

'আমরা তার মতো স্পষ্টবাদী, সৎ এবং গণতন্ত্রমনা মানুষ খুঁজে পাব কি না জানি না। তার এই চলে যাওয়া আমাদের জন্য একটি বড় শূন্যতা সৃষ্টি করল। এই শুন্যতা সহজে পূরণ হবার নয়,' তিনি যোগ করেন।

ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ১১টার দিকে মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ডা. জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। করোনার পর কিডনি সমস্যার পাশাপাশি তার লিভারের সমস‌্যাও দেখা দেয়। এ ছাড়া, তিনি অপুষ্টি‌সহ গুরুতর সেপ‌টি‌সে‌মিয়ায় আক্রান্ত ছিলেন।

 

Comments