রাজনীতি

ভোট চুরি করে আর পার পাওয়া যাবে না: আমির খসরু

‘দেশের মানুষ অনির্বাচিত সরকারকে চায় না।’
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। স্টার ফাইল ফটো

ভোট চুরি করে আর পার পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে আজ শনিবার বিকেলে তিনি এই মন্তব্য করেন।

নেতাকর্মীদের 'ভোট চোরদের' তালিকা করার নির্দেশ দিয়ে বিএনপির এই নেতা বলেছেন, 'ভোট চুরি করে আর পার পাওয়া যাবে না, দেশের মানুষ অনির্বাচিত সরকারকে চায় না।'

'যারা বাংলাদেশের মানুষের বিরুদ্ধাচরণ করছেন, তাদের ক্ষমা করা হবে না। নির্যাতন হচ্ছে, গুম হচ্ছে। নানান কর্মকাণ্ডের মাধ্যমে এখন আওয়ামী লীগের অসহায়ত্ব প্রকাশ পাচ্ছে। এই আন্দোলন শেখ হাসিনার পতনের আন্দোলন, বাংলাদেশকে রক্ষার আন্দোলন', যোগ করেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম বিভাগের ১১ জেলার যুবদলের নেতাকর্মীদের নিয়ে চট্টগ্রাম নগরের কাজির দেউড়িতে একটি কনভেনশন হলে সকাল ১১টা থেকে এই প্রতিনিধি সভা শুরু হয়। পরে তা ইফতার মাহফিলে সিনিয়র নেতাদের বক্তব্যের মধ্যে দিয়ে শেষ হয়। সভার মূল মঞ্চের ওপরে 'ডাল, ভাত ও মাছের স্বাধীনতা চাই' লেখা ব্যানার টাঙানো হয়।

বিকেলে ভিডিও কলে সভায় আগত নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তিনি আন্দোলন সফল করতে নেতাকর্মীদের আরও বেশি সংগঠিত হতে একসঙ্গে কাজ করার নির্দেশনা দেন।

বিশেষ অতিথির ভাষণে বিএনপির স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ্ বুলু বলেন, 'এখন আওয়ামী লীগকেই শেখ হাসিনা বিশ্বাস করেন না। শেখ হাসিনা নিজ দলের এত যোগ্য ও ত্যাগী নেতা থাকলেও রাষ্ট্রপতির পদে দেওয়া হলো অন্য একজনকে।'

'দেশে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হতে হবে। ক্ষমতার বাইরে থাকার সময় শেখ হাসিনা নিজেই মানুষ হত্যা করেছেন এই তত্ত্বাবধায়ক সরকারের দাবিতেই। তখন তিনি এর বিরোধী ছিলেন না। এই জামায়াতের সঙ্গেই তারা রাজপথে আন্দোলন করেছিল। তখন দেশের মানুষের সার্বিক কল্যাণের জন্য এই বিল পাস করা করা হয়েছিল।'

চট্টগ্রাম বিভাগের জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদের সভাপতিত্বে সভায় জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন অনান্য জ্যেষ্ঠ নেতারাও বক্তব্য রাখেন।

Comments