বিএনপি হাঁকডাকেই সীমাবদ্ধ, তাদের কোনো আন্দোলন সফল হয় না, হবেও না: দীপু মনি

‘বিএনপি হাঁকডাকেই কেবল সীমাবদ্ধ থাকে, তারা কোনো আন্দোলন সফল হয় না, হবেও না’ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদে শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: স্টার

'বিএনপি হাঁকডাকেই কেবল সীমাবদ্ধ থাকে, তারা কোনো আন্দোলন সফল হয় না, হবেও না' বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদে শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, 'আমরা জানি আন্দোলন মানে জনগণ সম্পৃক্ত থাকে। জনগণের সম্পৃক্ততা ছাড়া, জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি অনেক বছর ধরে ঈদের পরে আন্দোলন করে যাচ্ছে। আমরা জানি কোনো ইস্যু ছাড়া সত্যিকারের কোনো দিনই কোনো আন্দোলন হয়না। সে কারণেই বিএনপি হাকডাকেই কেবল সীমাবদ্ধ থাকে। তারা কোনো আন্দোলনেই সফল হয় না, হবে না।'

'কারণ যারা অতীতে স্বৈরশাসন চালিয়ে গণতন্ত্রকে হত্যা করেছে। গ্রেনেড মেরে মানুষ হত্যা করেছে। কারফিউ দিয়ে দেশ চালিয়েছে। তাদের হাতে গণতন্ত্র কোনো দিনই নিরাপদ নয়, ছিলও না। কাজেই তারা আজ গণতন্ত্রের জন্য যতই মায়াকান্না করুক, দেশবাসী জানে গণতন্ত্র কার হাতে নিরাপদ। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতে গণতন্ত্র আছে। তার হাতেই গণতন্ত্র নিরাপদ থাকবে। আন্দোলনের নামে বিএনপির এই হাঁকডাক হাঁকডাকের পর্যায়েই থাকবে,' বলেন তিনি।

বৈদেশিক চাপ সম্পর্কে শিক্ষামন্ত্রী বলেন, 'আমরা বীরের জাতি। তাই কোনো চাপের কাছে বাংলাদেশ মাথা নত না করে মাথা উঁচু করে চলে এবং সবসময় চলবে।'

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস-চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

পরে শিক্ষামন্ত্রী চাঁদপুর ও হাইমচর উপজেলার দরিদ্র জনগোষ্ঠির মধ্যে ঈদের উপহার হিসেবে চাল বিতরণ করেছেন।

Comments

The Daily Star  | English

Over 60pc voter turnout in first phase

No major incident of violence reported; Modi expected to win rare third term

1h ago