৬ শহরে বিএনপির সহযোগী সংগঠনের পদযাত্রা

বর্তমানে ধনী-গরিবের ব্যবধান চরম পর্যায়ে পেঁছেছে
বিএনপি
ছবি: সংগৃহীত

দুর্নীতি, শোষণ ও দমন-পীড়ন এবং নিম্ন আয়ের মানুষের দুর্দশার প্রতিবাদে দেশের ৬ শহরে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

দলটির সহযোগী ৪ সংগঠন এই কর্মসূচি বাস্তবায়ন করবে। আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি অনুযায়ী, ১৫ জুলাই নোয়াখালীতে, ১৯ জুলাই দিনাজপুরে, ২৮ জুলাই রাজশাহীতে, ৫ আগস্ট যশোরে, ১২ আগস্ট হবিগঞ্জে ও ১৯ আগস্ট বরিশালে পদযাত্রা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, 'দলের পক্ষ থেকে দেশ বাঁচাতে মেহনতি মানুষের পদযাত্রা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই পদযাত্রা কর্মসূচি সফল করবে জাতীয়তাবাদী কৃষক দল, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয়তাবাদী তাঁতী দল ও জাতীয়তাবাদী মৎস্যজীবী দল।'

রিজভী আরও বলেন, 'বর্তমানে ধনী-গরিবের ব্যবধান চরম পর্যায়ে পেঁছেছে। স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে ঘোর দুর্দিন। তারা অর্ধাহারে-অনাহারে দিন যাপন করছেন। একদিকে সীমাহীন দুর্নীতি, লুন্ঠন, স্বেচ্ছাচারিতা, শোষণ-বঞ্চনার প্রকোপ, অন্যদিকে মেহনতি মানুষ নুন আনতে পান্তা ফুরায় এর মতো সর্বনাশা দুর্দশার মধ্যে নিপতিত হয়েছে। দেশব্যাপী কৃষক, শ্রমিক, তাঁতী জেলেসহ আপামর মেহনতি জনতাকে উদ্বুদ্ধ করতে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।'

Comments