বৃষ্টি উপেক্ষা করে চট্টগ্রামে বিএনপির প্রতিবাদ সমাবেশে হাজারো নেতাকর্মী

সমাবেশ থেকে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং গ্রেপ্তারকৃত বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি জানান নেতারা।
বৃষ্টির মধ্যে সমাবেশস্থলে একত্রিত হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। তাদের অনেককে ব্যানার দিয়ে মাথা ঢাকতে দেখা যায়। ছবি: রাজিব রায়হান/স্টার

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) গত ২৯ জুলাইয়ের অবস্থান কর্মসূচিতে 'পুলিশ ও আওয়ামী লীগের হামলা'র প্রতিবাদে ডাকা জনসমাবেশে বৃষ্টি উপেক্ষা করে অংশ নিয়েছেন দলটির হাজারো নেতাকর্মী।

আজ সোমবার চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন সড়কের দলীয় কার্যালয় নছিমন ভবনের সামনে এই প্রতিবাদ সমাবেশ করছে নগর বিএনপি।

বিকেল ৩টা থেকেই দলে দলে সমাবেশে যোগ দিতে থাকেন দলটির বিভিন্ন ওয়ার্ড এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। রাস্তার ওপর মাঝারি ট্রাক দিয়ে বানানো হয়েছে অস্থায়ী মঞ্চ।

বিকেল সাড়ে ৩টার দিকে নগরীতে বৃষ্টি শুরু হলেও বৃষ্টি উপেক্ষা করেই সমাবেশে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশ থেকে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং গ্রেপ্তারকৃত বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি জানান নেতারা।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির (চট্টগ্রাম বিভাগ) সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীম, জাতীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিমুদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ অন্যান্য নেতারা এ সময় বক্তব্য রাখেন।

সমাবেশকে কেন্দ্র করে এর আশপাশের এলাকাতেও প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Comments