মানুষকে সিদ্ধান্ত নিতে হবে তারা উন্নয়ন চায়, নাকি ধ্বংস চায়: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী বলেন, গণতন্ত্রের নামে যারা যুদ্ধাপরাধীদের ক্ষমতায় বসিয়েছিল তারাই বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হতে দেয়নি, স্বাধীনতাবিরোধীরা হত্যাকারীদের দায়মুক্তি দেন।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষামন্ত্রী। ছবি: স্টার

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, বাংলাদেশের মানুষকে সিদ্ধান্ত নিতে হবে তারা উন্নয়ন চায়, নাকি ধ্বংস চায়। দেশের উন্নয়ন এগিয়ে নিতে হলে জনগণকে নৌকায় ভোট দিতে হবে।

আজ শনিবার দুপুর ১২টার দিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এই আলোচনাসভা আয়োজন করা হয়। সেই সঙ্গে ফ্রি মেডিকেল ক্যাম্প ও খাদ্য সামগ্রীও বিতরণ করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, গণতন্ত্রের নামে যারা যুদ্ধাপরাধীদের ক্ষমতায় বসিয়েছিল তারাই বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হতে দেয়নি, স্বাধীনতাবিরোধীরা হত্যাকারীদের দায়মুক্তি দেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি রাতের অন্ধকারে ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের লোক দিয়ে উপাচার্যের কক্ষ দখল করেছিল। যারা শিক্ষাঙ্গনে অস্ত্র দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করেছিল আজ তারাই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ এইচ এমন আহসান হাবীব। আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজার অধ্যাপক ড. আনিসুর রহমান ও রেজিস্ট্রার আহসান হাবিব। আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করে শিক্ষামন্ত্রী নিজে রোগী দেখে ব্যবস্থাপত্র দেন।

দিনব্যাপী মেডিকেল ক্যাম্পে ২৮ জন বিশেষজ্ঞসহ ৭০ জন চিকিৎসক ৩ হাজার রোগীকে ওষুধসহ ব্যবস্থাপত্র দেন। সেই সঙ্গে ৫০০ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

Comments