রাজনীতি

অসুস্থতার কারণে সুইজারল্যান্ডে সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ, ছুটি পেলেন সংসদ থেকে

চিঠিতে তিনি ব্যাক পেইন, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, ব্লাড প্রেশারসহ নানান রোগে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন বলে জানান।
অসুস্থতার কারণে সুইজারল্যান্ডে সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ, ছুটি পেলেন সংসদ থেকে
ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন | ছবি: সংগৃহীত

সংসদে দীর্ঘ অনুপস্থিতির জন্য ছুটি পেয়েছেন ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। অসুস্থতার কারণে বর্তমানে তিনি সুইজারল্যান্ডে অবস্থান করছেন।

আজ মঙ্গলবার সরকার দলের এই সংসদ সদস্য স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে ছুটি চান। তার ছুটির আবেদন পড়ে শোনান সংসদের সভাপতির দায়িত্ব পালনকারী ডেপুটি স্পিকার শামসুল হক টুকু। পরে কণ্ঠভোটে তা পাস হয়।

সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৯(২) এ অনুসারে, চলতি বছরের ৯ জুলাই থেকে পরবর্তী ৯০ বৈঠকের জন্য ছুটি চেয়ে ইমেইলে আবেদন করেছেন মোশাররফ হোসেন বলে জানান শামসুল হক টুকু।

অতীতে প্রথম, নবম, দশম এবং চলতি অধিবেশনেও ছুটির জন্য কয়েকজন সংসদ সদস্য আবেদন করেছিলেন এবং সেটি সংসদে মঞ্জুর হয়।

আবেদনপত্রে খন্দকার মোশাররফ হোসেন বলেন, অসুস্থতাজনিত কারণে দীর্ঘ দিন ধরে সংসদ অধিবেশনে যোগ দিতে পারছি না। উন্নত চিকিৎসার জন্য সুইজারল্যান্ডে অবস্থান করছি।

চিঠিতে তিনি ব্যাক পেইন, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, ব্লাড প্রেশারসহ নানান রোগে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন বলে জানান। তিনি উল্লেখ করেছেন, চিকিৎসকদের পরামর্শে আরও দীর্ঘ দিন চিকিৎসা প্রয়োজন।

এ ব্যাপারে জানতে চাইলে খন্দকার মোশাররফ হোসেন সুইজারল্যান্ড থেকে মোবাইল ফোনে গণমাধ্যমকে জানান, তিনি ছুটির আবেদন করেছেন। তার শরীরের অবস্থা বেশি ভালো নয়।

Comments

The Daily Star  | English

PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

Prime Minister Sheikh Hasina today inaugurated construction of the 10-storey Bangabazar Nagar Wholesale Market in the capital

16m ago