রাজনীতি

ঢাকার ২ প্রবেশমুখ উত্তরা ও যাত্রাবাড়ীতে বিএনপির সমাবেশ আজ

আজ শুক্রবার বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে উত্তরায় এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে যাত্রাবাড়ীতে সমাবেশ আয়োজনের কথা রয়েছে।
রোববার থেকে ৪৮ ঘণ্টা হরতালের ডাক বিএনপির

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির চতুর্থ দিনে আজ শুক্রবার বিকেলে রাজধানী ঢাকার দুই প্রবেশমুখে সমাবেশ করবে বিএনপি। 

দুটি সমাবেশের একটি হবে উত্তরার আবদুল্লাহপুর পলওয়েল মার্কেট–সংলগ্ন মাঠে, অন্যটি হবে যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে।

আজ শুক্রবার বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে উত্তরায় এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে যাত্রাবাড়ীতে সমাবেশ আয়োজনের কথা রয়েছে।

গত সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, ১৯ সেপ্টেম্বর কেরানীগঞ্জ ও গাজীপুরের টঙ্গীতে সমাবেশ; ২১ সেপ্টেম্বর ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেটে রোডমার্চ; ২২ সেপ্টেম্বর ঢাকা মহানগরের যাত্রাবাড়ী ও উত্তরায় সমাবেশ; একইদিন বাদ জুমা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় সারা দেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এ ছাড়া আগামী ২৩ সেপ্টেম্বর বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালীতে রোডমার্চ; ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরের নয়াবাজার ও ঢাকা জেলার আমিন বাজারে সমাবেশ; ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে রোডমার্চ এবং ঢাকায় পেশাজীবী কনভেনশন; ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগরের গাবতলী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসমাবেশ; ২৯ সেপ্টেম্বর ঢাকায় মহিলা সমাবেশ; ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন; ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চ; ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ; ৩ অক্টোবর কুমিল্লা, ফেনী, মীরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ।'

 

Comments